মিথ্যে জন্মদিন উদযাপন: নাগরিকত্ব বাতিলের দাবি

ভোলা-৩ আসনের সংসদ সদস্য নুরুন্নবী চৌধুরী শাওন বলেছেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শাহাদাৎবার্ষিকীতে যারা মিথ্যে জন্মদিন উদযাপন করে, বাংলাদেশ থেকে তাদের নাগরিকত্ব বাতিল করা এখন সময়ের দাবি। স্বাধীন বাংলাদেশের স্থপতির শাহাদাৎবার্ষিকীতে জন্মদিন উদযাপন করে বাঙালির হৃদয়ে কষ্টের কালিমা লেপন করছে পাকিস্তানের প্রেতাত্মারা।

১৫ আগস্ট জাতীয় শোক দিবস উপলক্ষে লালমোহন ও তজুমদ্দিন উপজেলা প্রশাসনের আয়োজনে পৃথক দুটি আলোচনা সভা ও দোয়া মোনাজাত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন তিনি।

এমপি শাওন আরও বলেন, ১৯৭৫ সালের ১৫ই আগস্ট জাতির পিতাকে স্ব-পরিবারে হত্যার মধ্য দিয়ে পৃথিবীর ইতিহাসে সবচেয়ে ঘৃন্যতম হত্যাকান্ড সংঘটিত হয়। 

এর আগে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৬তম শাহাদাৎবার্ষিকীতে দিনের প্রথম প্রহরে আওয়ামী লীগ কার্যালয়ে কালো পতাকা ও জাতীয় পতাকা উত্তোলন করেন। পরে জাতির পিতার প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেন এমপি শাওন।

পরে ১৯৭৫'র ১৫ আগস্ট জাতির পিতাসহ সকল শাহাদাৎবরণকারীদের রুহের মাগফেরাত কামনা করে দোয়া মোনাজাত অনুষ্ঠিত হয়।এসময় পল্লী সঞ্চয় ব্যাংক এর তজুমদ্দিন উপজেলা শাখার পক্ষে একটি অক্সিজেন সিলিন্ডার হস্তান্তর করেন এমপি শাওন।

এসময় উপস্থিত ছিলেন, তজুমদ্দিন উপজেলা পরিষদের চেয়ারম্যান মোশাররফ হোসেন দুলাল, লালমোহন উপজেলা পরিষদের চেয়ারম্যান অধ্যক্ষ গিয়াস উদ্দিন আহমেদ, উপজেলা নির্বাহী অফিসার মরিয়ম বেগম, সহকারী কমিশনার (ভূমি) মো. জাহিদুল ইসলাম ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি-সম্পাদকসহ আরও অনেকে।অনুষ্টানটি সঞ্চালনা করেন দারিদ্র্য বিমোচন কর্মকর্তা বাবু মনোরঞ্জন দে।

মন্তব্য লিখুন :