জাতীয় শোক দিবসে বৃক্ষরোপন কর্মসূচি

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকী ও ৪৬তম জাতীয় শোক দিবস উপলক্ষে টাঙ্গাইলের সখিপুরে বৃক্ষরোপন করা হয়েছে। উপজেলার শালগ্রামপুর বাজার এলাকায় এই বৃক্ষরোপণ কর্মসূচির উদ্বোধন করা হয়।

রবিবার (১৫ আগস্ট) কেন্দ্রীয় আওয়ামীলীগের তথ্য ও গবেষণা বিষয়ক উপকমিটির সদস্য ও ডেসকো বোর্ডের পরিচালক প্রকৌশলী আতাউল মাহমুদের উদ্যোগে এবং বেতুয়া-কালিয়ান গ্রামবাসীর সহযোগিতায় সালগ্রাম পুর ব্রীজ হতে তেজপুর ব্রীজ পর্যন্ত প্রায় ৪ কিলোমিটার রাস্তার দুই ধারে কৃষ্ণচূড়া ও ঔষধি গাছ লাগানো হয়।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে ‘গাছ লাগাই জীবন বাঁচাই’ এই স্লোগানকে সামনে রেখে সখিপুর ও বাসাইলে গাছ লাগানোর উদ্যোগ নিয়েছেন  প্রকৌশলী আতাউল মাহমুদ।

প্রকৌশলী আতাউল মাহমুদ বলেন, পরিবেশের ভারসাম্য রক্ষায় সারাদেশে মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশে আমরা বৃক্ষরোপন করছি। অনেক গাছ আমাদের  মাঝ থেকে হারিয়ে যাচ্ছে। কৃষ্ণচুড়া গাছসহ বিভিন্ন জাতের ফলজ-বনজ ও ঔষধি গাছ লাগানোতে মানুষকে উদ্বুদ্ধ করা প্রয়োজন। গাছ সম্পর্কে সচেতনতা বাড়ানো এবং ফুলে ফুলে বাসাইল-সখিপুর উপজেলাকে সাজিয়ে তুলতেই এ আয়োজন। আগামীতে সুন্দর এবং সবুজ বাংলাদেশ গড়ার ক্ষেত্রে এই কর্মসূচি মাইলফলক হয়ে থাকবে।

এ সময় উপজেলা নির্বাহী কর্মকর্তা চিত্রা শিকারী, উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আলহাজ শওকত শিকদার, সখিপুর থানার অফিসার ইনচার্জ এ.কে সাইদুল হক ভূইয়া, সাবেক যুগ্নসচিব কৃষিবিদ লিয়াকত আলী, প্রেসক্লাবের সভাপতি ইকবাল গফুর, উপজেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক সুলতান শরীফ পান্না, দাড়িয়াপুর ইউপি চেয়ারম্যান আনসার আলী আসিফ, কালিয়া ইউনিয়ন স্বেচ্ছাসেবকলীগের সভাপতি কবি শাহ আলম সানি, ছাত্রনেতা আহমেদ কামাল প্রমুখ উপস্থিত ছিলেন।

মন্তব্য লিখুন :