বাগেরহাটে জাতীয় শোক দিবস পালিত

বাগেরহাটে নানা কর্মসুচির মধ্যে দিয়ে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৬তম শাহাদাৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালিত হয়েছে।

রবিবার সকালে কেন্দ্রীয় শহীদ মিনারে জেলা প্রশাসনের পক্ষ থেকে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পন করা হয়। রাজনৈতিক ও বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠান,সামাজিক সংগঠনের পক্ষ থেকে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পন করেন নেতৃবৃন্দ।

এসময় বাগেরহাট জেলা প্রশাসক মোহাম্মদ আজিজুর রহমান, পুলিশ সুপার কেএম আরিফুল হক, বাগেরহাট জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এ্যাড. ভুইয়া হেমায়েত উদ্দিন, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান সরদার নাসির উদ্দিনসহ সরকারি কর্মকর্তা-কর্মচারী ও দলীয় নেতাকর্মীরা উপস্থিত ছিলেন। পরে বঙ্গবন্ধুর রুহের মাগফেরাত কামনায় বিশেষ দোয়া ও মোনাজাত করেন অতিথিরা।

এছাড়াও বাগেরহাট জেলা পুলিশ, বাগেরহাট প্রেসক্লাব, বাগেরহাট ফাউন্ডেশন, বাগেরহাট সদর হাসপাতাল, সদর উপজেলা পরিষদ, বাগেরহাট জেলা যুব লীগ, তাতীলীগ, ছাত্রলীগ, স্বেচ্ছা-সেবক লীগ, মৎস্যজীবী লীগ, কৃষক লীগ, মহিলা আওয়ামীলীগ, স্থানীয় সরকার প্রকৌশল বিভাগ, সড়ক ও জনপদ প্রকৌশল বিভাগ, গনপূর্ত্য প্রকৌশল বিভাগ, জনস্বাস্থ্যে প্রকৌশল বিভাগ, শিক্ষা প্রকৌশল বিভাগ, পূর্ব সুন্দরবন বন বিভাগ, সামাজিক বন বিভাগ, বাংলাদেশ কৃষি ব্যাংক, নিরাপদ সড়ক চাইসহ জেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান ও সামাজিক-সাংস্কৃতিক সংগঠন বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পন করেন।

এছাড়াও বাগেরহাটের সকল উপজেলায় বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্প্যমাল্য অর্পন, বৃক্ষ রোপন, মাছের পোনা অবমুক্তকরণসহ নানা কর্মসূচির মাধ্যমে বাগেরহাটে জাতীয় শোক দিবস পালিত হয়েছে।

এ দিকে জেলা আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের উদ্দোগে সকালে জেলা আওয়ামীগের কার্যালয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পন করা হয়। এ সময় জেলা আওয়ামী লীগের বিভিন্ন নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। পরে জেলা আওয়ামী লীগ কার্যালয়ে বঙ্গবন্ধুর রুহের মাগফেরাত কামনায় বিশেষ দোয়া ও মোনাজাত হয়।

এদিকে শোক দিবসের দিনে সূর্যোদয়ের সাথে-সাথে জাতীয় পতাকা উত্তোলন পূর্বক অর্ধনমিতকরণ,কালো পতাকা উত্তোলন, কালো ব্যাজ ধারন, আলোচনা সভা, পবিত্র কোরআন খতম, সকল মসজিদে মিলাদ ও দোয়া মাহফিল, সকল মন্দির-গির্জা ও বিভিন্ন প্রতিষ্ঠানে বিশেষ প্রার্থনার আয়োজন করেন।

এদিন দিবসটি উপলক্ষে আওয়ামী লীগ, সকল অঙ্গ ও সহযোগি সংগঠন জেলার বিভিন্ন স্থানে খাদ্য বিতরন করে জাতীয় শোক দিবস ও জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৬তম শাহাদাৎ বার্ষিকী পালন করেছে।

মন্তব্য লিখুন :