শালিশে অশালীন মন্তব্য করায় লাঞ্ছিত বিদ্যুৎ চেয়ারম্যান

টাঙ্গাইলের সখিপুর উপজেলার ১নং কাকড়াজান ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান তারিকুল ইসলাম বিদ্যুৎকে লাঞ্ছিত করা হয়েছে। পাশ্ববর্তী কালিহাতী উপজেলার পারখী বাজারে একটি শালিশী বৈঠক শেষে ফেরার পথে স্থানীয় যুবকদের হাতে তিনি লাঞ্ছিত হন বলে জানা যায়। এ ঘটনায় গত শনিবার বিদ্যুৎ চেয়ারম্যান কালিহাতী থানায় তিন যুবকের বিরুদ্ধে লিখিত অভিযোগ করেছেন।

জানা যায়, সখিপুর উপজেলার কামাল হোসেন ও কালিহাতী উপজেলার পারখী গ্রামের সাঈদ সরকারের মধ্যে চাকরীর বিষয়ে টাকা লেনদেন নিয়ে বিরোধ দেখা দেয়। গত বুধবার বিষয়টি নিষ্পত্তির জন্য পারখী ইউনিয়নের চেয়ারম্যান লিয়াকত আলী তালুকদার ও কাকড়াজান ইউনিয়নের চেয়ারম্যান তারিকুল ইসলাম বিদ্যুৎ এর নেতৃত্বে একটি শালিশী বৈঠক বসে। ওই বৈঠকে ফেসবুকে দেওয়া একটি স্টেটাস নিয়ে তারিকুল ইসলাম বিদ্যুত স্থানীয় যুবকদের উদ্দেশ্যে অশালিন ও আপত্তিকর বক্তব্য দেন। এতে ওই যুবকরা ক্ষুব্ধ হন। শালিস নিষ্পত্তির পর ফেরার পথে ক্ষুব্ধ যুবকরা বিদ্যুৎ চেয়ারম্যানের গতিরোধ করে লাঞ্ছিত করে। এ সময় তারা লাঠিসোঁটা ও জুতা নিয়ে চেয়ারম্যানকে ধাওয়া করলে স্থানীয়রা তাকে উদ্ধার করে। পরে তারা চেয়ারম্যানকে অকথ্য ভাষায় গালিগালাজ করে চলে যান।

এ বিষয় ১নং কাকড়াজান ইউনিয়নের চেয়ারম্যান তারিকুল ইসলাম বিদ্যুৎ বলেন, স্থানীয় কয়েকজন যুবক লাঠিসোটা নিয়ে হামলার চেষ্টা করে। এ ব্যাপারে কালিহাতী থানায় তিন যুবকের নামে লিখিত অভিযোগ দিয়েছি।

ওই শালিশে উপস্থিত বাংলাদেশ ন্যাশনাল ডেমোক্রেটিক পার্টির (এনডিপি) কেন্দ্রিয় কমিটির ধর্ম বিষয়ক সম্পাদক সাঈদ সরকার বলেন, শালিশী বৈঠকে বিদ্যুৎ চেয়ারম্যান যুবকদের অশ্লীল গালিগালাজ করে। এতে যুবকরা ক্ষুব্ধ হয়ে তাকে লাঞ্ছিত করে।

এ বিষয়ে কালিহাতী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোল্লা আজিজুর রহমান অভিযোগ পাওয়ার কথা স্বীকার করেন ও তদন্তাধীন বিষয়ে মন্তব্য করতে রাজি হননি।

মন্তব্য লিখুন :