দাউদকান্দি-মতলব তৈরি হবে মহাসড়ক: পরিকল্পনা প্রতিমন্ত্রী

দুই দিনের সফরে ২৫ আগস্ট (বুধবার) মতলবে আসেন পরিকল্পনা প্রতিমন্ত্রী অধ্যাপক ডা. শামসুল আলম। সকালে তিনি পারিবারিক কবরস্থানে বাবা মায়ের কবর জিয়ারত শেষে নেতা-কর্মীদের সাথে মতবিনিময় করেন।

এ সময় তিনি বলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা যে আস্থা ও বিশ্বাস রেখে আমাকে পরিকল্পনা মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী হিসেবে নিযুক্ত করেছেন আমি সর্বোচ্চ আন্তরিকতা দিয়ে তাঁর আস্থার প্রতিদান দিতে চাই।

দল না থাকলে শক্তি থাকেনা, সরকারের স্থায়িত্ব থাকেনা শুধু নেতা কর্মী নয়, এত উন্নয়ন উন্নতির পরে জনগনের কাছাকাছি থাকতে হবে দলকে। জনগণ থেকে দলের দূরুত্ব যেন না বাড়ে সেটির প্রতি খেয়াল রাখা, সাধারণ মানুষের সমর্থন সহানুভূতি দলের প্রতি প্রয়োজন বলে মন্তব্য করেছেন পরিকল্পনা প্রতিমন্ত্রী।

উন্নয়ন প্রকল্প নিয়ে প্রতিমন্ত্রী জানান, মতলব আগের মত নাই অনেক পরিবর্তন হয়েছে, সামনে আরো পরিবর্তন হবে আরও উন্নত হবে, মতলবের উন্নয়ন কর্মকাণ্ড অব্যাহত থাকবে, মতলব-গজারিয়া সেতু, দাউদকান্দি-মতলব আঞ্চলিক মহাসড়ক, বেড়িবাঁধ রক্ষাসহ মতলবের সকল উন্নয়নকান্ড বাস্তবায়ন হবে।

তিনি আরও বলেন, আমি সারাজীবন বঙ্গবন্ধুর আদর্শের সৈনিক হিসেবে দুর্নীতিমুক্ত থেকে আমার ওপর অর্পিত দায়িত্ব পালন করেছি। ভবিষ্যতেও আমি সততা ও নিষ্ঠার সঙ্গে বঙ্গবন্ধু কন্যার নেতৃত্বে মানুষের সেবায় নিরলসভাবে কাজ করে যেতে চাই।

এরপর ধারাবাহিক ভাবে প্রতিমন্ত্রী প্রথমে মতলব উত্তর এবং পরে দক্ষিণ উপজেলা পরিষদ সভাকক্ষে প্রথমে উপজেলা পরিষদেও বিভিন্ন দপ্তরের কর্মকর্তাদের সাথে এরপর সরকারের উন্নয়ন প্রকল্পগুলোর চলমান অগ্রগতির পর্যালোচনা, ভবিষ্যৎ উন্নয়ন পরিকল্পনার সম্ভাব্যতা যাচাই ও বিশ্লেষণে প্রশাসনের অন্যান্য কর্মকর্তা থেকে তথ্য- উপাত্ত নেওয়া ও এলাকার মাঠ অভিজ্ঞতা শোনার জন্য উপজেলার পৌরসভা ও ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানদের সাথে মতবিনিময় করেন।

এসময় সংসদ সদস্য এডভোকেট নুরুল আমিন রুহুল, অতিরিক্ত জেলা প্রশাসক (এডিসি)নাসির উদ্দিন সারোয়ার, উপজেলা নির্বাহী অফিসার, উপজেলা চেয়ারম্যা, উপজেলার সকল কর্মকর্তা ও ইউপি চেয়ারম্যানবৃন্দ এসময় উপস্থিত ছিলেন।

মন্তব্য লিখুন :