ই-ট্রাফিক প্রসিকিউশনে সময় অপচয়রোধ ও দুর্নীতি কমবে: লক্ষ্মীপুরে ডিআইজি

পুলিশের চট্টগ্রাম রেঞ্জের ডিআইজি মো. আনোয়ার হোসেন বলেছেন, ই-ট্রাফিক প্রসিকিউশনের মাধ্যমে যেকোন গাড়ির আপডেট তথ্য তাৎক্ষনিক জানা যাবে। সময় অপচয়রোধ ও দুর্নীতিও কমবে। যা আগে মেট্টোপলিটন পুলিশে ছিল, এখন জেলায় পর্যায়ে চালু করার পরিকল্পনার অংশ বিশেষ লক্ষ্মীপুরেও চালু করা হয়েছে।

শনিবার (৪ সেপ্টেম্বর) দুপুর আড়াইটার দিকে শহরের উত্তর তেমুহনীতে ‘ই-ট্রাফিক প্রসিকিউশন’ কার্যক্রমের উদ্বোধনের সময় এসব কথা বলেন ডিআইজি।

তিনি আরো বলেন, ই-প্রসিকিউশন ব্যবস্থা চালু হওয়ায় এখন থেকে গাড়ির চালককে জরিমানার টাকা জমা দিতে ট্রাফিক পুলিশ কার্যালয়ে যেতে হবে না। তাৎক্ষণিকভাবে ব্যাংক ও বিকাশের মাধ্যমে জমা দিতে পারবেন। এরআগে কর্মকর্তারা জরিমানার একটি কাগজ ধরিয়ে দিয়ে ট্রাফিক অফিসে যোগাযোগ করতে বলতেন। জরিমানার টাকা কম-বেশী করার সুযোগ ছিল এখন আর তা হবেনা।

উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন পুলিশ সুপার (এসপি) ড. এএইচএম কামরুজ্জামান, অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অপরাধ) পলাশ কান্তি নাথ, অতিরিক্ত পুলিশ সুপার (সদর) মংনেথোয়াই মারমা, অতরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল)মিমতানুর রহমান, ডিআইওয়ান ইকবাল হোসেন, ডিবির ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) একেএম আজিজুর রহমান, সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জসীম উদ্দিন ও ট্রাফিক পুলিশের উপ-পরিদর্শক মো. জাকির হোসেন প্রমুখ।

মন্তব্য লিখুন :