১১ সাংবাদিকের বিরুদ্ধে মামলা প্রত্যাহারের দাবিতে মানববন্ধন

ইমদাদুল হক মিলন ও নঈম নিজামসহ ইস্ট ওয়েস্ট মিডিয়ার চার সম্পাদকসহ ১১ সাংবাদিকদের বিরুদ্ধে চট্টগ্রামে উদ্দেশ্যমূলক করা মানহানি মামলা প্রত্যাহারের দাবিতে লক্ষ্মীপুরে মানবন্ধন করা হয়েছে।

বৃহস্পতিবার (৯ সেপ্টেম্বর) সকাল সাড়ে ১০ টার দিকে লক্ষ্মীপুর প্রেস ক্লাবের উদ্যোগে এ আয়োজন এ আয়োজন করা হয়। এসময় স্বাধীন সাংবাদিকতার নিশ্চিতের দাবি করেন সাংবাদিকরা।

মানববন্ধনে উপস্থিত ছিলেন লক্ষ্মীপুর প্রেস ক্লাবের সভাপতি হোসাইন আহম্মদ হেলাল, সাধারণ সম্পাদক আবদুল মালেক, সাবেক সহ-সভাপতি গাজী গিয়াস উদ্দিন, সাবেক সাধারণ সম্পাদক মো. কাউছার, সাংবাদিক সাইদুল ইসলাম পাবেল, জান্নাতুল ফেরদৌস নয়ন, সাইফুল ইসলাম স্বপন ও কাজল কায়েসসহ লক্ষ্মীপুরে কর্মরত প্রিন্ট ইলেক্ট্রনিক্স ও অনলাইন মিডিয়ার শতাধিক সাংবাদিক।

বক্তারা বলেন, সাংবাদিকদের কণ্ঠ রোধ করার জন্য বারবার মিথ্যা মামলা দিয়ে হয়রানি করা হচ্ছে। দেশ বরণ্যে সম্পাদক ও সিনিয়র সাংবাদিক ইমদাদুল হক মিলন ও নঈম নিজামদের বিরুদ্ধে উদ্দেশ্যমূলক মামলা দ্রুত প্রত্যাহার করতে হবে। ডিজিটাল আইনে সাংবাদিকদের বিরুদ্ধে মামলা করা যাবে না। সারাদেশের সাংবাদিকদের বিরুদ্ধে নির্যাতন বন্ধ কর‍তে হবে। এসময় বক্তারা ডিজিটাল আইন বাতিলের দাবি জানানো হয়।

প্রসঙ্গত, দুর্নীতি ও লুটপাটের বিরুদ্ধে নিউজ করায় চট্টগ্রামের আদালতে হুইপ সামশুল হক চৌধুরী সাংবাদিকদের বিরুদ্ধে  ৫০০ কোটি টাকার ষড়যন্ত্রমূলক এ মামলা করেন। দেশের স্বনামধন্য সম্পাদক ও রাষ্ট্রীয় স্বর্ণপদকপ্রাপ্ত সাংবাদিকদের বিরুদ্ধে মামলা করা অত্যন্ত নিন্দনীয় ও উদ্বেগের বিষয়। এ ধরনের মামলা স্বাধীন সাংবাদিকতা, মুক্ত গণমাধ্যম এবং সাংবাদিকদের নিরাপত্তার জন্য হুমকিস্বরূপ।

মন্তব্য লিখুন :