নওগাঁয় পৌরমেয়র সহ বিএনপির ৩ নেতা কারাগারে

সরকারি কাজে বাঁধা ও পুলিশের সঙ্গে বিএনপি নেতাকর্মীদের সংঘর্ষের ঘটনায় পৃথক মামলায় নওগাঁ পৌর মেয়র সহ বিএনপির তিন নেতা হাজিরা দিতে এসে গেলেন কারাগারে।

বৃহঃস্পতিবার দুপুর ১২টার দিকে বিজ্ঞ চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আশরাফুল ইসলামের আদালতে হাজির হয়ে তারা জামিনের আবেদন করেন। বিচারক জামিন নামঞ্জুর করে তাদের কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

আটককৃতরা হলেন, নওগাঁ পৌরসভা মেয়র ও জেলা বিএনপির সাবেক সভাপতি নজমুল হক সনি, জেলা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক জাহিদুল ইসলাম ধলু এবং সাবেক পৌর বিএনপির সদস্য সচিব মিজানুর রহমান (মিজান)।

আসামী পক্ষের আইনজীবী মিনহাজুল ইসলাম বলেন, নাশকতার মামলায় উচ্চ আদালত থেকে তারা চার সপ্তাহের জামিনে ছিলেন। করোনাভাইরাসে তাদের জামিনের মেয়াদ বাড়িয়ে দেয়া হয়।

পরবর্তীতে উচ্চ আদালতের নির্দেশে  তারা তিনজন চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে আত্মসমর্পণপূর্বক জামিনের আবেদন করে। কিন্তু বিচারক জামিন নামঞ্জুর করে তাদের কারাগারে পাঠানোর নির্দেশ দেয়।

এদিকে জেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক নাসির উদ্দিন আহমেদের নেতৃত্বে আদালতে চত্বরে এক বিক্ষোভ মিছিল বের হয়।

উল্লেখ্য, সরকারি কাজে বাঁধা, পুলিশের ওপর হামলা ও সরকারি সম্পত্তিসহ জানমালের নিরাপত্তা বিঘ্নিত করায় সন্ত্রাসবিরোধী আইনে গত ৩০ মার্চ নওগাঁ সদর থানা পুলিশের উপপরিদর্শক (এসআই) আব্দুল মান্নান বাদী হয়ে এ মামলা করেন। পৃথক দুই মামলায় ৫৭ জন করে একই ব্যক্তিসহ অজ্ঞাত আরও অনেকের বিরুদ্ধে মামলা হয়েছে।

মন্তব্য লিখুন :