নওগাঁয় জেলা পুলিশের দাবা প্রতিযোগিতা

মুজিব শতবর্ষ উপলক্ষে নওগাঁয় চারদিন ব্যাপী দাবা লীগ শুরু হয়েছে। সোমবার সকাল সাড়ে ১০ টায় জেলা পুলিশ লাইন মাঠে জেলা পুলিশ এর আয়োজন করে। রানার-সাইফ পাওয়ারটেলার গ্রুপের সার্বিক সহযোগিতায় এ দাবা লীগ অনুষ্ঠিত হচ্ছে। প্রধান অতিথি ছিলেন পুলিশ সুপার প্রকৌশলী আবদুল মান্নান মিয়া।

এসময় অতিরিক্ত পুলিশ সুপার মামুন খান চিশতী এর সভাপতিত্বে বাংলাদেশ দাবা ফেডারেশন নির্বাহী সদস্য শেখ মনিরুল ইসলাম আলমগীর, অতিরিক্ত পুলিশ সুপার গাজিউল রহমান, অতিরিক্ত পুলিশ সুপার হেডকোয়াটার্স সাবিনা ইয়াসমিন, সহকারী পুলিশ সুপার (বিশেষ শাখা) সুরাইয়া খাতুন, ওসি-ডিবি কেএম সামসুদ্দিন, সদর থানার ওসি নজরুল ইসলাম জুয়েল উপস্থিত ছিলেন।

পুলিশ সুপার প্রকৌশলী আবদুল মান্নান মিয়া বলেন, দাবা একটি জনপ্রিয় ঠান্ডা মস্তিষ্কের ও বুদ্ধিমত্তার খেলা। কিন্তু এটা হারিয়ে যাচ্ছে। এ খেলাকে ধরে রাখতে হবে। বাংলাদেশ থেকে বিশ্বমানের দাবারু বের করতে হবে। তারই ধারাবাহিকতায় নওগাঁতে দাবা খেলার আয়োজন করা। তিনি বলেন, এই খেলায় যারা অংশগ্রহন করে তাদের মাথা অনেক ঠান্ডা ও মাদক থেকে দূরে থাকে। আমি মনে করি এই খেলা আসলে খেলা না, এটি একটি আন্দোলন ও বটে।

চার দিনব্যাপী এ দাবা লীগ প্রতিযোগিতায় মোট আটটি দল অংশ নিয়েছে। তারা হলেন- প্রবাহ সংসদ, অন্বেষা নিশান ক্লাব-১, অন্বেষা নিশান ক্লাব-২, অ্যাকটিভ দাবা ক্লাব, চকএনায়েত যুব সমিতি, আত্রাই দাবা ক্লাব, সুলতানপুর ক্লাব এবং ডিগ্রীমোড় দাবা ক্লাব।

মন্তব্য লিখুন :