ইউএনও'র চেষ্টায় সরকারি খাবার পাবে ধামরাইয়ের 'বানর'

ঢাকার ধামরাইয়ের ঐতিহ্যের মধ্যে অন্যতম শহরজুড়ে বাস করা বানরের পাল। তবে দীর্ঘদিন ধরেই সরকারি-বেসরকারি কোন উদ্যোগ ছিলো না তাদের দেখভালের জন্য। তবে অবশেষে ঘুচেছে বানরের দুঃখ। নতুন আসা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও)'র উদ্যোগে বানরদের জন্য মাসিক ৩০ হাজার ভিত্তিতে বছরে ৩লাখ ৬০ হাজার টাকা বরাদ্দ দেয়া হয়েছে। উপজেলার রাজস্ব খাত থেকে এ অর্থ ব্যয় করা হবে।

রোববার (২৪ অক্টোবর) বিকেলে এ তথ্য জানিয়েছেন উপজেলা প্রধান নির্বাহী কর্মকর্তা হোসাইন মোহাম্মদ হাই জকী৷

এর আগে গত ২৮ সেপ্টেম্বর 'প্রকৃতভাবে বিদ্যমান বানর রক্ষায় অর্থ ব্যয়ের অনুমোদন' বিষয়ের উপর স্থানীয় সরকার, স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রনালয় এবং বাংলাদেশ সচিবালয় বরাবর আবেদন করেন তিনি।

রোববার সচিব মোঃ সামছুল হক স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে বলা হয় উপযুক্ত ও স্মারকের পরিপ্রেক্ষিতে ঢাকা জেলার ধামরাই উপজেলা পরিষদের রাজস্ব তহবিল থেকে প্রাকৃতিকভাবে বিদ্যমান খাবার বাবদ প্রতি মাসে ৩০ হাজার টাকা বিধি মোতাবেত ব্যয়ে প্রশাসনিক অনুমোদন দেয়ার নির্দেশ দেয়া হলো।

এ নির্দেশনার বিষয়ে জানতে চাইলে ধামরাই উপজেলা প্রধান নির্বাহী অফিসার হোসাইন মোহাম্মদ হাই জকী বলেন, একমাস আগে আবেদন করেছিলাম। বিষয়টি অনুমোদন দেয়া হয়েছে। এমন একটি ইতিবাচক সিদ্ধান্তে আমি সকলের কাছে কৃতজ্ঞতা প্রকাশ করছি।

মন্তব্য লিখুন :