লক্ষ্মীপুরে টিসিবির পণ্য মজুদে ডিলারকে জরিমানা

লক্ষ্মীপুরে টিসিবির পণ্য খোলা বাজারে বিক্রি না করে অসৎ উদ্দেশ্যে নিজ বাসায় মজুদ রাখায় আমেনা বেগম নামে এক পরিবেশকের ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

সোমবার (২৫ অক্টোবর) বিকেলে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে ভোক্তা অধিকার আইনের ৪৫ ধারায় এ জরিমানা করা হয়। আমেনা বিসমিল্লাহ ট্রেডার্সের স্বত্তাধিকারী।

সদর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মামুনুর রশিদ ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন।

উপজেলা প্রশাসন সূত্র জানায়, টিসিবির পণ্য খোলা বাজারে বিক্রি না করে অসৎ উদ্দেশ্যে পরিবেশক আমেনা নিজ বাসায় মজুদ রাখেন। যথাযথভাবে পণ্য বিক্রি না করার অভিযোগের ভিত্তিতে জেলা প্রশাসক আনোয়ার হোছাইন আকন্দ অভিযান পরিচালনা করা হয়।

নির্বাহী ম্যাজিস্ট্রেট মামুনুর রশিদ টিম নিয়ে উত্তর হামছাদী ইউনিয়নে আমেনার বাসায় গিয়ে ঘটনার সত্যতা পান। এসময় অবৈধভাবে মজুদ করা পণ্য জব্দ করা হয়। পরে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে ভোক্তা অধিকার আইনে পরিবেশকের জরিমানা করা হয়। জব্দকৃত মালামাল পঁচনশীল হওয়ায় খোলা স্থানে উম্মুক্ত নিলাম ডাকের মাধ্যমে বিক্রি করা হয়।

সদর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মামুনুর রশিদ বলেন, দ-প্রাপ্ত আমেনার ডিলারশিপ বাতিলের জন্য উধ্বর্তন কর্তৃপক্ষের বরাবর চিঠি পাঠানো হবে। টিসিবির সকল ডিলারদেরকে বিধিবিধান মেনে যথাযথভাবে পণ্য বিক্রয় করতে হবে।

প্রসঙ্গত, অবৈধভাবে পণ্য মজুদের অপরাধে ১৪ আগস্ট রামগঞ্জ উপজেলার পানপাড়া বাজারে টিসিবি পরিবেশক মেসার্স পাটোয়ারী স্টোরের স্বত্তাধিকারী স্বপন পাটোয়ারীসহ আরও দুই দোকানির ৪০ হাজার টাকা জরিমানা করা হয়।

মন্তব্য লিখুন :