মতলবে ইউপি নির্বাচনে ১শত ৯৯ প্রার্থীর মনোনয়ন জমা

তৃতীয় ধাপে ইউনিয়ন পরিষদ নির্বাচনে মতলব দক্ষিণ উপজেলার চারটি ইউনিয়ন থেকে মোট ১শত ৯৯ প্রার্থী তাদের মনোনয়ন পত্র জমা প্রদান করেছেন।

মঙ্গলবার (২ নভেম্বর) মনোনয়নপত্র জমা প্রদানের শেষ দিনে এই তথ্য পাওয়া যায়। নির্বাচনে বিনা প্রতিদ্বন্ধিতায় ১ চেয়ারম্যান ও ১ ইউপি সদস্য জয়ী হওয়ার পথে রয়েছেন।

জানা যায়, মতলব দক্ষিণ উপজেলার নায়েরগাঁও উত্তর, নায়েরগাঁও দক্ষিণ, উপাদী উত্তর এবং উপাদী দক্ষিণ ইউনিয়ন পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে। এতে চেয়ারম্যান পদে ১৮ জন, সংক্ষিত মহিলা সদস্য পদে ৩৯ জন এবং সাধারণ সদস্য পদে ১শত ৪২জন প্রার্থী তাদের মনোনয়ন জমা প্রদান করেছেন। মনোনয়ন জমা প্রদানের মধ্যে নায়েরগাঁও দক্ষিণ ইউনিয়নের ১নং ওয়ার্ডের প্রার্থী মোঃ সোহেল মনোনয়ন জমা প্রদানের পর মৃত্যু বরণ করেন।

ইউনিয়ন পরিষদ নির্বাচনের রির্টানিং অফিস সূত্রে জানা যায়, নির্বাচনে উপাদী দক্ষিণ ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে চার জন প্রার্থী মনোনয়নপত্র জমা প্রদান করেছেন। এরা হলেন বাংলাদেশ আওয়ামী লীগ মনোনীত বর্তমান চেয়ারম্যান গোলাম মোস্তফা, আওয়ামীলীগের বিদ্রোহী প্রার্থী ইউসুফ পাটোয়ারী, স্বতন্ত্র প্রার্থী মিজানুর রহমান এবং ইসলামী আন্দোলন বাংলাদেশ মনোনীত প্রার্থী মোঃ আনিছুর রহমান।

সংরক্ষিত মহিলা-১ নং ওয়ার্ডে মনোনয়ন জমা প্রদান করেছেন নাজমা বেগম, জাহানারা বেগম ও ফাতেমা আক্তার। সংরক্ষিত মহিলা-২ নং ওয়ার্ড থেকে জমা দিয়েছেন আঞ্জুমান বেগম ও লিপি বেগম। সংরক্ষিত মহিলা-৩ নং ওয়ার্ড থেকে জমা দিয়েছেন রুপালী, নাজমা বেগম, শানু বেগম, শাহিদা বেগম ও খোরশেদা বেগম। সাধারণ সদস্য পদে ১নং ওয়ার্ড থেকে মনোনয়ন জমা দিয়েছেন মফিজুল ইসলাম বাবু, আবু বক্কর তালুকদার, বিল্লাল হোসেন ও ফারুক আহমেদ।

২নং ওয়ার্ড থেকে জমা দিয়েছেন  সরদার রেজাউল করিম, কাউছার প্রধান ও জয়নাল আবেদীন জুলেট। ৩নং ওয়ার্ড থেকে ইসমাইল বকাউল বাচ্চু, কামরুল হোসেন ও নজরুল ইসলাম।

৪নং ওয়ার্ড থেকে রনজিৎ চন্দ্র সূত্রধর, মো শাহজাহান শেখ, মমিন খান, মো মুনাফ ওনূওে আলম খান। ৫নং ওয়ার্ড থেকে মোকলেছ মিয়া, মোবারক শেখ ও এটিএম সালাউদ্দিন। ৬নং ওয়ার্ড থেকে লতিফ প্রধান, নুরুল ইসলাম ও বাবুল খান।

৭নং ওয়ার্ড থেকে আলী আরশাদ, সোহেল হোসেন, মাহাবুব চৌধুরী, মজিব খান ও মুকবুল। ৮নং ওয়ার্ড থেকে বিল্লাল হোসেন ও আব্দুল হাই। ৯নং ওয়ার্ড থেকে মাছুদুর রহমান, মোশারফ মিজি, দিদার হোসেন বেপারী, এমদাদ হোসেন ও সালাউদ্দিন বেপারী।

উপাদী উত্তর ইউনিয়ন পরিষদে চেয়ারম্যান পদে ৩ জন প্রার্থী মনোনয়নপত্র ক্রয় করলেও শুধুমাত্র একজন প্রার্থী তার মনোনয়নপত্র জমা প্রদান করেন। আর তিনি হলেন বাংলাদেশ আওয়ামীলীগ মনোনীত বর্তমান চেয়ারম্যান শহিদউল্লাহ প্রধান। এই ইউনিয়নে সংরক্ষিত মহিলা ১নং ওয়ার্ড থেকে মনোনয়ন জমা দিয়েছেন ফাতেমা বেগম (মুন্নী), খোরশেদা ও ফাতেমা বেগম।

সংরক্ষিত মহিলা ২নং ওয়ার্ড থেকে জমা দিয়েছেন রোকিয়া বেগম, তাসলিমা বেগম ও নুর জাহান বেগম। সংরক্ষিত মহিলা ৩নং ওয়ার্ড থেকে জমা দিয়েছেন রেহানা আক্তার, সাহিদা বেগম ও লাভলী আক্তার। সাধারণ সদস্য পদে ১নং ওয়ার্ড থেকে জমা দিয়েছেন বর্তমান ইউপি সদস্য ইউসুফ হাজরা ও তার স্ত্রী নুরুন নাহার বেগম, ইসমাইল হোসেন ও কামরুজ্জামান। ২নং ওয়ার্ড থেকে  জসিম উদ্দিন ও আল মামুন। ৩নং ওয়ার্ড থেকে আলমগীর হোসেন, মোস্তফা কামাল ও শওকত আলী। ৪নং ওয়ার্ড থেকে মোস্তফা কামাল বকাউল, আক্কাস বকাউল ও তাফাজ্জল হোসেন।

৫নং ওয়ার্ড থেকে বারেক প্রধান, আনিছুর রহমান, নাজির বকাউল, ইমরান খান ও কামাল গাজী। ৬নং ওয়ার্ড থেকে মো মাঈনউদ্দিন, মাজহারুল ইসলাম মানিক, আবু ইউসুফ বাবুল ও গিয়াস উদ্দিন। ৭নং ওয়ার্ড থেকে খলিল মৃধা ও রফিকুল ইসলাম। ৮নং ওয়ার্ড থেকে হান্নান মিয়াজী, ওমর ফারুক খান, মোঃ লোকমান ও মামুন মিয়াজী। ৯নং ওয়ার্ড থেকে আব্দুল মতিন প্রধান, বিল্লাল হোসেন, মুজিব প্রধান ও মোস্তফা কামাল।

নায়েরগাঁও উত্তর ইউনিয়নে চেয়ারম্যান পদে মনোনয়নপত্র জমা দিয়েছেন ছয় জন। এরা হলেন বাংলাদেশ আওয়ামীলীগ মনোনীত প্রার্থী বর্তমান চেয়ারম্যান মিজানুর রহমান সেলিম, আওয়ামীলীগের বিদ্রোহী প্রার্থী কামরুজ্জামান মোল্লা, রাসেল পাটোয়ারী নিলয়, স্বতন্ত্র প্রার্থী এনামুল হক, আঃ মান্নান সরকার ও ইসলামী আন্দোলন বাংলাদেশ মনোনীয়ত প্রার্থ মোঃ  জাহিদুুল ইসলাম।

সংরক্ষিথ মহিলা ১নং ওয়ার্ড থেকে মনোনয়ন জমা দিয়েছেন শাহীনুল বেগম, মোসাম্মৎ উম্মে কুলসুম ও তানিয়া বেগম। সংরক্ষিত মহিলা ২নং ওয়ার্ড থেকে মুক্তা আক্তার, শারমিন সুলতানা ও নাসিমা আক্তার। সংরক্ষিত মহিলা ৩নং ওয়ার্ড থেকে মুক্তা আক্তার, নার্গিস ও শাহনাজ।

সাধারণ সদস্য পদে ১নং ওয়ার্ড থেকে মনোনয়ন জমা দিয়েছেন আলা উদ্দিন, কাউছার আহমেদ ও মনির হোসেন। ২নং ওয়ার্ড থেকে মোহন সরকার, মাছুম পাটোয়ারী, মোঃ আব্দুল রশিদ বেপারী ও মাহফুজ প্রধান। ৩নং ওয়ার্ড থেকে মোঃ লোকমান হোসেন, কাজী জাহাঙ্গীর আলম, রফিকুল ইসলাম ও মোঃ জসিম উদ্দিন।

৪নং ওয়ার্ড থেকে মোঃ ইয়াছিন মিয়া, মোঃ সুমন মিয়া, শরীফ হোসেন, মোঃ মনির, নুরুজ্জামান চৌধুরী ও মোঃ কাউছার হোসেন। ৫নং ওয়ার্ড থেকে দুইজন প্রার্থী মনোনয়ন পত্র ক্রয় করলেও শেষ পর্যন্ত একজন দাখিল করেন। আর তিনি হলেন মোঃ মোসলেম।

৬নং ওয়ার্ড থেকে মাহাবুব পাটোয়ারী, আবুল বাশার ও মোহাম্মদ হাবিবুর রহমান। ৭নং ওয়ার্ড থেকে ওমর ফারুক পাটোয়ারী, জামান পাটোয়ারী, কবির হোসেন ও আব্দুল লতিফ। ৮নং ওয়ার্ড থেকে জর্জ মিয়া, হুমায়ূন কবির ও আবুল কালাম। ৯নং ওয়ার্ড থেকে মোঃ লোকমান, মামুন মিয়া, মোহাম্মদ আজহারুল ইসলাম ও আব্দুল হাই।

নায়েরগাঁও দক্ষিণ ইউনিয়ন পরিষদে চেয়ারম্যান পদে মনোনয়ন জমা দিয়েছেন সাত জন প্রার্থী। এরা হলেন বাংলাদেশ আওয়ামীলীগ মনোনীত প্রার্থী বর্তমান চেয়ারম্যান আব্দুস সালাম মৃধা (মামুন), ইসলামী আন্দোলন বাংলাদেশ মনোনীত প্রার্থী মোঃ আনোয়ার হোসেন, মোঃ ওমর ফারুক, স্বতন্ত্র প্রার্থী নেছার আহমেদ, নাছির আহমেদ অরুন, মাছুদ রানা ও মোঃ বাতেন।

সংরক্ষিত মহিলা ১নং ওয়ার্ড থেকে মনোনয়ন জমা দিয়েছেন কুলসুমা বেগম, সালেহা বেগম, হাজেরা বেগম, সাজেদা বেগম ও রিনা আক্তার। সংরক্ষিত মহিলা ২নং ওয়ার্ড থেকে জমা দিয়েছেন পেয়ারা বেগম, মুক্তা আক্তার ও মালেকা বেগম। সংরক্ষিত মহিলা ৩নং ওয়ার্ড থেকে শাহীনূর বেগম, নূর জাহান বেগম ও পারুল রানী সরকার।

সাধারণ সদস্য পদে ১নং ওয়ার্ড থেকে মনোনয়ন জমা দিয়েছেন গোবিন্দ ঘোষ, আলাউদ্দিন, সফিকুল ইসলাম, বিনয় ভূষণ দাস এবং মোঃ সোহেল। এর মধ্যে মোঃ সোহেল গত ৩০ অক্টোবর বিকালে ঢাকাস্থ একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যু বরণ করেন। ২নং ওয়ার্ড থেকে মোঃ ইফতেখাইরুল ইসলাম, মোঃ কাশেম, মোঃ মোশারফ, আল আমিন, মোঃ সহিদ ও মোঃ শাখাওয়াত হোসেন।

৩নং ওয়ার্ড থেকে তরিকুল ইসলাম ও সফিকুল ইসলাম। ৪নং ওয়ার্ড থেকে দেলোয়ার হোসেন সাঈদী, মোঃ খোকন মিয়া, মিজান মিয়া, ইউসুফ আলী, সফিকুল ইসলাম ও উজ্জল তালুকদার। ৫নং ওয়ার্ড থেকে জয়নাল আবেদীন, আব্দুল হাই মজুমদার, শাহ আলম খান ও মোঃ মোবারক মিয়া।

৬নং ওয়ার্ড থেকে রুবেল পাটোয়ারী, হাসান অপু, হারুন অর রশিদ, মোঃ কামরুজ্জামান, ও নজরুল ইসলাম। ৭নং ওয়ার্ড থেকে মোঃ জহির খান, শাহ আলম, জিল্লুর রহমান, আলমাস প্রধান, এসএম জাহিদুল ইসলাম শামীম, মোশারফ হোসেন প্রধান, মোঃ আবু সালাম ও আহসান হাবীব। ৯নং ওয়ার্ড থেকে ভবতোষ দাস, রিপন চন্দ্র দাস, উত্তম কুমার দাস, শ্রীকৃষ্ণ দাস, নগেন্দ্র চন্দ্র ও সুভল চন্দ্র।

মন্তব্য লিখুন :