রামগঞ্জ ও রায়পুরে সাত প্রার্থীর জরিমানা

লক্ষ্মীপুরের রামগঞ্জ ও রায়পুর উপজেলায় নির্বাচনী আচরণবিধি লঙ্ঘনের দায়ে ২ ইউপি চেয়ারম্যান ও ৫ সদস্য প্রার্থীর ৭০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

বুধবার বিকেলে ও রাতে পৃথক ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে এ জরিমানা আদায় করা হয়।

জানা যায়, রামগঞ্জের নোয়াগাঁও ইউনিয়নের দুজন চেয়ারম্যান প্রার্থী নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন করে প্রচারণা চালাচ্ছিলেন। এ সময় ভ্রাম্যমাণ আদালতের অভিযানে ঘটনার সত্যতা পাওয়ায় দুই চেয়ারম্যান প্রার্থীকে ১০ হাজার টাকা করে জরিমানা ও আদায় করা হয়। এ ছাড়া কাঞ্চনপুর ইউনিয়নে এক সদস্য প্রার্থীর ১০ হাজার টাকা জরিমানা করা হয়।

রামগঞ্জ উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মাহবুবুর রহমান বিষয়টি নিশ্চিত করে জানান, কয়েকজন প্রার্থীকে আচরণবিধি প্রতিপালনের বিষয়ে সতর্ক করা হয়। নির্বাচন অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ করার নিমিত্তে আচরণবিধির ওপর নিয়মিত ভ্রাম্যমাণ আদালত পরিচালনা অব্যাহত থাকবে বলে জানান তিনি।

এদিকে রায়পুরের সোনাপুর ইউনিয়নের ৪ সদস্য প্রার্থী নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন করেন। অভিযানে সত্যতা পাওয়ায় তাদের প্রত্যেককে ১০ হাজার টাকা করে জরিমানা আদায় করা হয়। উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট রাসেল ইকবাল ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন। জরিমানা আদায়ের বিষয়টি তিনি নিশ্চিত করেছেন।

প্রসঙ্গত, তৃতীয় ধাপের ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে আগামী ২৮ নভেম্বর লক্ষ্মীপুরের রামগঞ্জের ১০টি এবং রায়পুরের ১০টি ইউনিয়নের ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

মন্তব্য লিখুন :