চিনি বস্তায় বৃদ্ধি ৪০০ টাকা

ফরিদপুরে গত ৩ দিনে নিত্য প্রয়োজনীয় খাদ্য দ্রব্যের মধ্যে চিনির মূল্য বস্তা প্রতি চারশত টাকা বৃদ্ধি পেয়েছে। এতে গড়ে প্রতি কেজি চিনির দাম বৃদ্ধি পেয়েছে ৮/১০ টাকা। তিন দিন আগেও যেই চিনির মূল্য ছিল ৭০/৭২ টাকা আর এখন বিক্রি হচ্ছে ৮০ টাকা কেজি।

বাজারের খুচরা দোকানীরা জানান, বিগত ৩/৪ দিনে চিনির বস্তা প্রতি মূল্য বৃদ্ধি পেয়েছে ৪০০ টাকা। তারা আরো জানান, মহাজনরা আমাদের যেভাবে চিনির মূল্য নির্ধারণ করে দিবে আমাদের সেই ভাবেই বিক্রি করতে হয়।

এই বিষয়ে ফরিদপুরের মধুখালী চিনি মিলের ডিলার মতিউর রহমান জানান, মধুখালী চিনির মিল আমাদের ডিলারদের দীর্ঘ দিন ধরে চিনি দেওয়া বন্ধ করে দিয়েছে। এখন বাজারে আমদানিকৃত চিনির মুল্য বৃদ্ধি পেয়েছে এবং যারা চিনি আমদানি করেন তারাই মুল্য বৃদ্ধি করেছেন।

সরেজমিনে বাজারে ঘুরে দেখা যায়, ক্রেতাদের মন খুবই ক্ষুব্ধ। ইতিপূর্বে সয়াবিন তেল সহ প্রয়োজনীয় খাদ্য সামগ্রী শুধু বাকি ছিল চিনি তার মূল্য ও বৃদ্ধি পেয়েছে। বাজার সঠিক ভাবে তদারকি না করার কারণে আমদানীকৃত ব্যবসায়ীরা তাদের ইচ্ছামত দাম বাড়াচ্ছে বলে ও দাবি করে বাজারে আসা ক্ষুব্ধ ক্রেতারা।

আবুল নামে এক ব্যক্তি জানান, আমাদের দেশে যেসকল জিনিসের দাম বৃদ্ধি পেয়েছে তা আর কোনদিন কমে নাই এভাবে দিন দিন মূল্য বৃদ্ধির হার বাড়তে থাকলে আমাদের না খেয়ে মরতে হবে।

মন্তব্য লিখুন :