সাংবাদিকদের সাথে ববি উপাচার্যের মতবিনিময়

বরিশাল বিশ্ববিদ্যালয় (ববি) এর আসন্ন ২০১৯-২০ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) প্রথম বর্ষের ভর্তি পরীক্ষাকে সামনে রেখে সাংবাদিকদের সাথে মতবিনিময় করেছেন উপাচার্য ড. মো. ছাদেকুল আরেফিন।

বৃহস্পতিবার দুপুরে এ মতবিনিময় সভার আয়োজন করা হয়। 

এ সময় তিনি ভর্তি পরীক্ষাকে সুষ্ঠু ও সুন্দরভাবে পরিচালনা করার জন্য স্থানীয় গনমাধ্যমে কর্মী ও ক্যাম্পাস প্রতিনিধিদের সার্বিক সহযোগিতা কামনা করেন।

তিনি ভর্তি পরীক্ষায় অংশগ্রহণকারী শিক্ষার্থীদের শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়ে ভর্তি পরীক্ষার সার্বিক কার্যক্রমে সম্পর্কে বলেন, ভর্তি পরীক্ষা সুষ্ঠু অনুষ্ঠিত করার জন্য সব ধরনের প্রস্তুতি গ্রহণ করা হয়েছে। বিশ্ববিদ্যালয় প্রশাসন ভর্তি পরীক্ষায় প্রশ্ন ফাঁসসহ সকল প্রকার অপ্রীতিকর ঘটনা বিষয়েও সচেতন আছে।

তিনি আরো বলেন, যদি পরীক্ষায় প্রশ্ন ফাঁসের ঘটনা ঘটে এবং এর প্রমাণ পাওয়া তাহলে পরীক্ষা বাতিল করে পুনরায় পরীক্ষা নেয়া হবে।




এছাড়াও তিনি বলেন, এ বছরের ভর্তি পরীক্ষায় বিশ্ববিদ্যালয় ছাড়া শহরের ১২ টি কেন্দ্রে অনুষ্ঠিত হবে। পরীক্ষায় প্রশ্ন ফাঁসসহ সকল প্রকার  অপ্রীতিকর ঘটনা রোধে জন্য দুজন নির্বাহী ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে ভ্রাম্যমাণ টিম দায়িত্বরত থাকবন। এছাড়াও মোবাইল, ক্যালকুলেটরসহ সকল প্রকার ইলেকট্রনিক্স ডিভাইস সনাক্ত করার জন্য  সকল পরীক্ষা কেন্দ্রে ইলেকট্রনিক্স জ্যামার স্থাপন করা হয়েছে

মন্তব্য লিখুন :