নোবিপ্রবিতে বিতার্কিক অনুসন্ধানে চূড়ান্ত পর্ব অনুষ্ঠিত

নতুন বর্ষের শিক্ষার্থীদের আগমন উপলক্ষে নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (নোবিপ্রবি) ডিবেটিং সোসাইটির আয়োজনে চলছে বিতার্কিক অনুসন্ধান। নিবন্ধনকৃত শিক্ষার্থীদের নিয়ে সংগঠনটিতে সদস্যভুক্ত করার চূড়ান্ত পর্ব অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (২৫ জানুয়ারি) বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় লাইব্রেরী ভবনে সংগঠনটির সদস্য সংগ্রহের চূড়ান্ত পর্ব অনুষ্ঠিত হয়। এতে প্রায় তিন শত শিক্ষার্থী উপস্থিত ছিল। যারা ভবিষতে নিজেদেরকে বিতার্কীক হিসবে দেখতে চায় তারাই অংশ নেয় এ আয়োজনে।

এসময় নোবিপ্রবি ডিবেটিং সোসাইটির সভাপতি ইমতিয়াজ আহমেদ ও সাধারণ সম্পাদক জাহিদুল ইসলাম সৌরভের উপস্থিতিতে শিক্ষার্থীরা প্রথমে উপস্থিত বক্তব্য প্রদান করে। পরবর্তীতে মৌখিক ভাইবার মাধ্যমে শেষ হয় ডিবেটিং সোসাইটির এবারের সদস্য সংগ্রহ কার্যক্রমের চূড়ান্ত পর্ব। এসময় সোসাইটির অন্যান্য এক্সিকিউটিভ ও সাব এক্সিকিউটিভবৃন্দ উপস্থিত ছিলেন।

এর আগে বিতার্কিক অনুসন্ধান ২০২০ উপলক্ষে গত ১৯ জানুয়ারি থেকে ২৩ জানুয়ারি পর্যন্ত চার দিন ব্যাপী নিবন্ধন কার্যক্রম পরিচালিত হয়। এতে মোট তিন শতাধিক শিক্ষার্থী নিবন্ধন করে।

উল্লেখ্য, আগামী সাত কার্যদিবসের মধ্যে নোবিপ্রবি ডিবেটিং সোসাইটির অফিসিয়াল ফেসবুক পেইজের মাধ্যমে এবারের নতুন সদস্যদের তালিকা প্রকাশ করা হবে। তবে এর আগে বিভিন্ন কারণে আজকের চূড়ান্ত পর্বে নিবন্ধনকৃত অনুপস্থিত শিক্ষার্থীদের দ্বিতীয়বার সুযোগ প্রদান করা হতে পারে।

সোসাইটির সভাপতি ইমতিয়াজ আহমেদ মুজিববর্ষ উপলক্ষে সংগঠনের পক্ষ থেকে কয়েকটি অনুষ্ঠান আয়োজন করার কথা উল্লেখ করে বলেন, বর্তমান সদস্যদের দিয়ে নিয়মিত সোসাইটির সাংগঠনিক কার্যক্রম চলছে। নতুন সদস্য তালিকা প্রকাশের পর সকলের স্বতঃস্ফূর্ত অংশগ্রহণে মুজিববর্ষের সকল পরিকল্পনা বাস্তবায়ন করা হবে।

মন্তব্য লিখুন :