ইসরায়েলি হামলার প্রতিবাদ, ফিলিস্তিনের পতাকা নিয়ে তেঁতুলিয়া থেকে টেকনাফ

ফিলিস্তিনে ইসরাইলের বর্বরোচিত হামলার প্রতিবাদে সাইকেল চালিয়ে ফিলিস্তিনের জাতীয় পতাকা উড়িয়ে তেঁতুলিয়া থেকে টেকনাফ পৌঁছেছেন হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (হাবিপ্রবি) শিক্ষার্থী মাহাফুজুর রহমান।

মাহাফুজুর রহমান হাবিপ্রবি'র বিজনেস স্টাডিজ অনুষদের মার্কেটিং বিভাগের ১৮ ব্যাচের শিক্ষার্থী। রোববার (১৬ মে) পঞ্চগড়ের থেকে যাত্রা শুরু করে তিনি শুক্রবার (২৮ মে) বিকেলে টেকনাফ জিরো পয়েন্টে পৌঁছান। 

এমন উদ্যোগের ব্যাপারে তিনি বলেন, শুক্রবার বিকেলে আমার গন্তব্যে পৌঁছাতে পেরেছি। তেরোদিনের এই যাত্রায় সর্বমোট নয়দিনে এক হাজার কিলোমিটার সাইকেল চালিয়ে এখন পর্যন্ত সম্পূর্ণ সুস্থ আছি। সেই সঙ্গে ধন্যবাদ জানাচ্ছি আমার পরিবারকে, যারা আমাকে সবসময় সাপোর্ট দিয়েছেন। বিশেষ ভাবে কৃতজ্ঞতা প্রকাশ করছি আমার বিশ্ববিদ্যালয়ের প্রিয় সাইক্লিং গ্রুপ দ্বি-চক্রসহ বিভিন্ন জায়গায় যারা আমাকে সহায়তা ও মানসিকভাবে সাপোর্ট দিয়েছেন। তাদের সাপোর্ট আমাকে প্রতিনিয়ত উৎসাহ দিয়েছে এই মিশন সফলভাবে শেষ করতে। 

তিনি আরও জানান, নিজের জীবনে একটি রেকর্ডের পাশাপাশি ফিলিস্তিনের উপর ইসরায়েলি বর্বর হামলার নিশ্চুপ প্রতিবাদ হিসেবে আমি আমার এই যাত্রা সম্পন্ন করেছি। আশা করি শুধুমাত্র যুদ্ধবিরতিতে সীমাবদ্ধ না থেকে ফিলিস্তিনকে সম্পূর্ণ স্বাধীনতা দেয়া হবে।

এদিকে মাহাফুজুর রহমান হাবিপ্রবি ক্যাম্পাসে বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনে কাজ করে প্রশংসা কুড়িয়েছেন। এছাড়া তিনি পূর্বে কক্সবাজার থেকে চট্টগ্রাম ও চট্টগ্রাম থেকে কক্সবাজার পর্যন্ত সাইকেল ভ্রমণ করছেন বেশ কয়েকবার।

মন্তব্য লিখুন :