জবির ক্লাস-পরীক্ষার চূড়ান্ত সিদ্ধান্ত জানা যাবে রবিবার

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে (জবি) আটকে থাকা ক্লাস-পরীক্ষাগুলো কবে কীভাবে হবে এ সংক্রান্ত সার্বিক বিষয়ে আগামী রবিবার (১৩ জুন) চূড়ান্ত সিদ্ধান্ত জানা যাবে জানিয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

শনিবার (১২ জুন) প্রতিবেদকের সঙ্গে আলাপকালে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. ইমদাদুল হক বিষয়টি নিশ্চিত করেছেন।

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. ইমদাদুল হক বলেন, আগামী রবিবার চেয়ারম্যান ও ডিনদের সঙ্গে সার্বিক বিষয়ে সভা হবে। সেখানে ক্লাস-পরীক্ষার বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেয়া হবে।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন ও রাষ্ট্রবিজ্ঞান বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. অরণ কুমার গোস্বামী বলেন, পরীক্ষা সশরীরে নেওয়া হবে।

রিভিউ ক্লাস নেওয়া হবে অনলাইনে। তবে ক্লাস-পরিক্ষা কবে থেকে নেওয়া হবে এবিষয়ে ১৩ তারিখ একাডেমিক কাউন্সিলের সভায় সার্বিক বিষয়বস্তু আলোচনা করে চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হবে।

এছাড়া বিশ্ববিদ্যালয়ের বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. রবীন্দ্রনাথ মন্ডল বলেন, স্বাস্থ্যবিধি মেনে জুলাইয়ের প্রথম সপ্তাহে আমাদের পরীক্ষা হবে। গত মিটিং এ আমরা এমন একটি সিদ্ধান্ত নিয়েছি। পরিক্ষার আগে প্রত্যেক বিভাগ তাদের প্রস্ততিমূলক ক্লাস নিয়ে শেষ করবে। ১৩ তারিখ একাডেমিক কাউন্সিল সভায় এ ক্লাস ও পরিক্ষার তারিখ চূড়ান্ত ঘোষণা আসবে।

উল্লেখ্য যে, জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের সেমিস্টার ফাইনাল পরীক্ষা নেওয়া হবে সশরীরে। এর আগে অনলাইনে হবে প্রস্তুতিমূলক রিভিউ ক্লাস। গত ৮ জুন বিশ্ববিদ্যালয়ের এক সাধারণ সভায় জুলাইয়ের প্রথম সপ্তাহে পরীক্ষা নেয়ার নীতিগত সিদ্ধান্ত হয়।

করোনাকালে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের আন্দোলনের মুখে পড়ে আটকে থাকা অনার্স ও মাস্টার্স পরীক্ষা নিয়েছিল বিশ্ববিদ্যালয় প্রশাসন।

মন্তব্য লিখুন :