জবিতে কার্টোগ্রাফি ল্যাব উদ্বোধন

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) ভূগোল ও পরিবেশ বিভাগের ব্যবহারিক ও গবেষণা কার্যক্রম পরিচালনার লক্ষ্যে অত্যাধুনিক যন্ত্রপাতি সমৃদ্ধ কার্টোগ্রাফি ল্যাব এর উদ্বোধন করা হয়েছে।

মঙ্গলবার (২৯ জুন) বেলা ১২ টায় জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ভূগোল ও পরিবেশ বিভাগের সংস্কারকৃত কাটোগ্রাফি ল্যাবটি উদ্বোধন করা হয়। জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মোঃ ইমদাদুল হক ল্যাবটি উদ্বোধন করেন।

এসময় উদ্বোধনী অনুষ্ঠানে ভূগোল ও পরিবেশ বিভাগের চেয়ারম্যান মোহাম্মদ আব্দুল কাদের এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপাচার্য অধ্যাপক ড. মোঃ ইমদাদুল হক উদ্বোধনী বক্তব্য রাখেন।

উদ্বোধনী বক্তব্যে উপাচার্য বলেন, দেশের অন্যান্য পাবলিক বিশ্ববিদ্যালয়ের ন্যায় জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ভূগোল ও পরিবেশ বিভাগে গুনগত মানসম্পন্ন ও দেশ সেরা ল্যাবরেটরি তৈরি করা হবে। এসময় তিনি ল্যাবরেটরি খাতে পর্যাপ্ত বাজেট রাখার প্রত্যয় ব্যক্ত করেন।

উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক ড. কামালউদ্দীন আহমদ এবং লাইফ এন্ড আর্থ সায়েন্স অনুষদের ডিন অধ্যাপক ড. মোঃ সাইফুল ইসলাম।

উক্ত উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ভূগোল ও পরিবেশ বিভাগের সম্মানিত চেয়ারম্যান জনাব মোহাম্মদ আব্দুল কাদের। অনুষ্ঠানে বিভাগের সকল শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন। উদ্বোধন শেষে উপাচার্য, কোষাধ্যক্ষ সহ সকল শিক্ষক-শিক্ষার্থীরা ল্যাবটি পরিদর্শন করেন।

মন্তব্য লিখুন :