ভিসির হস্তক্ষেপে হাবিপ্রবি'র নাম ঠিক করলো সড়ক বিভাগ

বিশ্ববিদ্যালয়ের সংলগ্ন ঢাকা-দিনাজপুর মহাসড়কে বিশ্ববিদ্যালয়ের ত্রুটিযুক্ত নামের একটি সাইনবোর্ড লাগিয়েছিলো সড়ক বিভাগ, দিনাজপুর। বিষয়টি শিক্ষার্থীদের দৃষ্টিগোচর হলে সমালোচনার ঝড় উঠে সামাজিক যোগাযোগমাধ্যমে। পরে হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এম. কামরুজ্জামান এর হস্তক্ষেপে ত্রুটিযুক্ত বিশ্ববিদ্যালয়ের নাম সংশোধন করে সড়ক বিভাগ কর্তৃপক্ষ।

প্রত্যক্ষদর্শী কয়েকজন শিক্ষার্থী বলেন, গত ১ আগস্ট বিশ্ববিদ্যালয়ের তৃতীয় ফটকের পাশে বিশ্ববিদ্যালয়ের ত্রুটিযুক্ত নাম দৃষ্টিগোচর হয় আমাদের। সড়ক বিভাগ বিশ্ববিদ্যালয়ের নাম হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় না লিখে হাজী দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় লিখেছিলো এবং ইংরেজিতে Hajee বাবানটাও তারা ভুল Hazi লিখেছিলো। ত্রুটিযুক্ত নাম পরিবর্তনের জন্য আমরা সামাজিক যোগাযোগমাধ্যমে বিশ্ববিদ্যালয়ের কর্তৃপক্ষের হস্তক্ষেপ চাই। পরে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনের হস্তক্ষেপে সড়ক বিভাগের ত্রুটিযুক্ত সাইনবোর্ডটি পরিবর্তন করা হয়েছে।

এবিষয়ে প্রত্যক্ষদর্শী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী শুভ্র দেবনাথ জানান, যেখানে যেমন দরকার, সেখানে তেমন পরিবেশ, সৌন্দর্য এবং শৃঙ্খলার বিষয়টিকে আমি সবসময় অধিক গুরুত্ব দিয়ে থাকি। কিছুদিন আগে সড়ক বিভাগের লাগানো ত্রুটিযুক্ত সাইনবোর্ড নিয়ে সামাজিক যোগাযোগমাধ্যমে লিখেছিলাম এবং সেখানেও পরিবর্তন হয়েছে। এরূপ সঠিক পরিবর্তনে আমি খুব খুশি এবং কর্তৃপক্ষকে ধন্যবাদ জ্ঞাপন করছি।

এবিষয়ে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড এম কামরুজ্জামান বলেন, আমি বিশ্ববিদ্যালয়ের সবদিক দেখার চেষ্টা করছি। ছোট ছোট বিষয় গুলোতেও গুরুত্ব দিচ্ছি।

মন্তব্য লিখুন :