রক্তদাতা সংগঠন 'বন্ধু'র ৬ষ্ঠ প্রতিষ্ঠাবার্ষিকী

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) রক্তদাতা সংঠন ‘বন্ধু’র ৬ষ্ঠ প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন এবং দায়িত্ব হস্তান্তর অনুষ্ঠিত হয়েছে।

‘যদি করি স্বেচ্ছায় রক্তদান, বাচঁবে জীবন বাচঁবে প্রাণ’- এ প্রতিপাদ্যকে সামনে রেখে মঙ্গলবার (১৬ নভেম্বর) সকাল ১০ টায় আনন্দ শোভাযাত্রা শুরু করে সংগঠনটি।

বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে ব্যাডমিন্টন মাঠে এসে শেষ হয় এই শোভাযাত্রা। পরে শেষে কেক কেটে শুরু হয় দায়িত্ব হস্তান্তর পর্ব।

সংগঠটির সাধারণ সম্পাদক শাখাওয়াত শাওনের সঞ্চালনায় ও সভাপতি মো. আবেদীন কবীরের সভাপতিত্বে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এমরান কবির চৌধুরী ও বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপ-উপাচার্য অধ্যাপক ড. মোহাম্মদ হুমায়ুন কবির।

প্রধান অতিথির বক্তব্যে উপাচার্য বলেন, যারা নিরবিচ্ছিন্নভাবে মানুষের পাশে দাড়ায় তারা জীবনে সফল হবে। রক্ত দেওয়া বড় একটি কঠিন ও মহৎ কাজ। যারা রক্ত দিতে জানে তারাই পরিশ্রমী আর পরিশ্রমীরাই সফলতা লাভ করে। রক্ত দেওয়ার সাহসই প্রকৃত সাহস, যারা রক্ত দেয় তারাই প্রকৃত বীর।

উপ-উপাচার্য অধ্যাপক ড. মোহাম্মদ হুমায়ুন কবির বলেন, করোনার এসময় ১২০০ ব্যাগ মত রক্ত দেওয়া ও সংগ্রহ করা মহৎ একটা কাজ। যারা বন্ধু সংগঠনের কাজ করে তারা অবশ্যই অন্যদের থেকে পড়াশুনায় বেশি মেধাবী ও পরিশ্রমী বলে আমি বিশ্বাস করি।

আরও উপস্থিত ছিলেন, সংগঠনটির উপদেষ্টা ও শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক অধ্যাপক ড. কাজী মোহাম্মদ কামাল উদ্দিন, ছাত্র পরামর্শক ও নির্দেশনা কার্যালয়ের পরিচালক ড. মোহা হাবিবুর রহমান, লোক প্রাশাসন বিভাগের সভাপতি ড. রশিদুল ইসলাম শেখ, সংগঠনের মডারেটর সাইদুল আল আমিন, বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি ইলিয়াস হোসেন সবুজসহ সংগঠনের সদস্য ও বিভিন্ন বিভাগের শিক্ষার্থীরা।

মন্তব্য লিখুন :