১ জুলাই থেকে ব্যাংকের সময়সূচি পরিবর্তন

আগামী বুধবার পর্যন্ত আগের নিয়ম অনুযায়ী অর্থাৎ প্রতিদিন সকাল ১০টা থেকে সাড়ে ৩টা পর্যন্ত ব্যাংকে লেনদেন চলবে। এই সময়ে বেশির ভাগ ব্যাংকে শাখা ও উপশাখাও খোলা থাকবে।

আগামী বৃহস্পতিবার (১ জুলাই) থেকে ব্যাংকের সময়সূচিতে পরিবর্তন আসছে বলে জানা গেছে।

বাংলাদেশ ব্যাংক সূত্রে জানা গেছে, সরকার আগামী বৃহস্পতিবার থেকে পরবর্তী এক সপ্তাহের জন্য সর্বাত্মক লকডাউন পালনের ঘোষণা দিয়েছে। তাছাড়া ওই সময় গণপরিবহন বন্ধের পাশাপাশি আরো অনেক বিধিনিষেধ থাকবে। যার ফলে ব্যাংক লেনদেন সীমিত করা হবে। অবশ্য ওই সময় ব্যাংকের কিছু কিছু শাখা খোলা থাকবে, যা আগামী বুধবারের মধ্যে জানিয়ে দেবে কেন্দ্রীয় ব্যাংক।

কেন্দ্রীয় ব্যাংকের কর্মকর্তারা বলছেন, গত ১৩ এপ্রিলের সিদ্ধান্ত অনুযায়ীই সীমিত সংখ্যক কর্মকর্তা দিয়ে শাখা পরিচালনার নির্দেশনা রয়েছে। এ ছাড়া কোন কোন শাখা খোলা রাখা যাবে সে ব্যাপারেও নির্দেশনা আছে। একই সঙ্গে ব্যাংক কর্মকর্তাদের পরিবহনের ব্যবস্থা করার জন্য ব্যাংক গুলোকে নির্দেশনা দেওয়া হয়েছে। সেই নিয়ম অনুযায়ী বুধবার পর্যন্ত ব্যাংকিং কার্যক্রম চলবে। তবে আগামী বৃহস্পতিবার থেকে সীমিত হয়ে যাবে ব্যাংক সেবা।

প্রসঙ্গত, গত বছর দেশে করোনার সংক্রমণ শুরু হয় এবং তখন থেকে সীমিত পরিসরে চলছে ব্যাংকিং সেবা। অবশ্য অবস্থা ও পরিস্থিতি অনুযায়ী বিভিন্ন সময় ব্যাংকের লেনদেনের ক্ষেত্রে সময়সীমা পরিবর্তন হয়েছে। এবারো সীমিত আকারে সেবা দেওয়ার উদ্যোগ নেওয়া হবে বলে জানানো হয়েছে।

মন্তব্য লিখুন :