দুই কোটি ৩০ লক্ষ টাকা হাতিয়ে নেয়া প্রতারক চক্রের ২ সদস্য গ্রেফতার

গ্যাস, বিদ্যুৎ, পানি ও টেলিফোন বিল বাবদ ৫/৬ শত গ্রাহকের নিকট হতে দুই কোটি ত্রিশ লক্ষ টাকা গ্রহণ করে উক্ত টাকা সংশ্লিষ্ট ইউনিটে জমা না করে আত্মসাৎ করে একটি প্রতারক চক্র।

গত ২০/৫/২০১৯ খ্রিঃ হতে ১২/১২/২০২০ খ্রিঃ বিভিন্ন সময়ে ইতিপূর্বে গ্রেফতারকৃত আসামী ওমর ফারুক মনিপুর এলাকায় ইন্টার্ণ ব্যাংকিং এন্ড কমার্স প্রতিষ্ঠান দিয়ে বিভিন্ন সময়ে পর্যায়ক্রমে গ্রেফতারকৃত উক্ত আসামীদ্বয় সহ অন্যান্য আসামীদের সহায়তায় আত্মসাৎ করে। এ সংক্রান্তে মোঃ নাছির উদ্দিন (৫৭) বাদী হয়ে মিরপুর মডেল থানায় মামলা নং-০৭ ,তারিখ ০২/০২/২০২১ ধারা ৪২০/৪০৬ পেনাল কোড দায়ের করেন।

মামলাটি মিরপুর মডেল থানা পুলিশ কর্তৃক তদন্তাধীন অবস্থায় পুলিশ হেডকোয়ার্টার্স এর আদেশে পিবিআই ঢাকা মেট্রো (উত্তর) এ পরবর্তী তদন্তের জন্য প্রেরন করে। পিবিআই গত ১৫/৪/২০২১ খ্রিঃ মামলার তদন্তভার গ্রহন করে। ইতোমধ্যেই মূল আসামীসহ মোট ০৪ জনকে গ্রেফতার করতে সক্ষম হয়।

অত্র মামলায় ইতিপূর্বে গ্রেপ্তারকৃত এজাহার নামীয় আসামী ওমর ফারুক ফৌজদারী কার্যবিধি ১৬৪ ধারায় বিজ্ঞ আদালতে স্বীকারোক্তি মূলক জবানবন্দি প্রদান করে। তার জবানবন্দিতে ঘটনার সাথে প্রত্যক্ষভাবে ডেসকো মনিপুর এর আউট সোর্সিং সুপারভাইজার আসামী মোঃ মামুন (৩২), পিতা-আব্দুল লতিফ সরকার, গ্রাম-এনায়েত নগর, থানা- মতলব উত্তর, জেলা চাঁদপুর, বর্তমান ঠিকানা,-বাসা-১০০ জনতা হাউজিং, থানা-মিরপুর মডেল, ঢাকা এবং তিতাস গ্যাস মিরপুর এর আউট সোর্সিং কর্মচারী আসামী ২. মোঃ রকিবুল ইসলাম রাকিব (৩২), পিতা-মৃত আইয়ুব আলী, গ্রাম-আশতলা পাড়া থানা-জীবননগর, জেলা-চুয়াডাংগা, বর্তমান ১৬৮ পশ্চিম মনিপুর, থানা- মিরপুর মডেল, ঢাকা দ্বয়কে গত ০৬/৯/২০২১ খ্রিঃ রাতে মিরপুুর থানা এলাকা হতে গ্রেফতার করা হয়েছে।

ডিআইজি পিবিআই জনাব বনজ কুমার মজুমদার, বিপিএম (বার), পিপিএম এর সঠিক তত্ত্বাবধান ও দিক-নির্দেশনায় পিবিআই ঢাকা মেট্রো (উত্তর) এর বিশেষ পুলিশ সুপার জনাব মোঃ জাহাঙ্গীর আলম এর সার্বিক সহযোগিতায় মামলাটির তদন্ত কর্মকর্তা পুলিশ পরিদর্শক/ মোঃ আশরাফুজ্জামান সংগীয় অফিসার ও ফোর্সদের সহায়তায় বর্ণিত আসামীদেরকে গ্রেপ্তার করতে সক্ষম হয়।

এ বিষয়ে ঢাকা মেট্রো (উত্তর) পিবিআই এর এসপি জনাব মোঃ জাহাঙ্গীর আলম বলেন উক্ত মামলাটি তদন্তভার পাওয়ার পর ইতিপূর্বে ঘটনার সহিত জড়িত ০২ জন আসামীকে গ্রেফতার পূর্বক বিজ্ঞ আদালতে সোপর্দ করা হয়েছে এবং আভিযানিক টিম মামলার বর্ণিত অভিযুক্তদ্বয়কে গ্রেপ্তারে ব্যাপক তৎপরতা শুরু করে এবং ঐকান্তিক প্রচেষ্টায় অভিযুক্ত দ্বয়ের অবস্থান সনাক্তপূর্বক গ্রেফতার করা সম্ভব হয়েছে।

গ্রেফতারকৃত আসামীদ্বয় এজাহারনামীয় আসামী ওমর ফারুক এর ইন্টার্ণ ব্যাংকিং এন্ড কমার্স অফিসে যোগাযোগের মাধ্যমে টাকা পয়সা নিয়ে যেত এবং তাকে প্রতারনামূলক কাজে সহায়তা করতো। আসামী মামুন ডেসকো মনিপুর এর আউট সোর্সিং এর সুপারভাইজার এবং আসামী রাকিবুল ইসলাম রাকিব তিতাস গ্যাস মনিপুর এর আউট সোর্সিং এর কর্মচারী। তারা মনিপুর, আহম্মদনগর এলাকায় বিদ্যুৎ এবং গ্যাস লাইন কর্তন ও সংযোজন এর কাজে নিয়োজিত ছিল। গ্রেপ্তারকৃত আসামীদ্বয়ের বিষয়ে প্রয়োজনীয় আইনগত ব্যবস্থা প্রক্রিয়াধীন আছে।

তথ্যসূত্র: পিবিআই অফিসিয়াল ফেসবুক পেজ

মন্তব্য লিখুন :