আমবাটি প্রতিবন্ধী বিদ্যালয়ের শিক্ষার্থীদের মাঝে বই বিতরন

নওগাঁর পত্নীতলায় আমবাটি বুদ্ধি প্রতিবন্ধী ও অটিষ্টিক বিদ্যালয়ে বই উৎসব অনুষ্ঠিত হয়েছে।

১ জানুয়ারী দুপুর সাড়ে ১২ টায় বিদ্যালয়ের ১৭১ জন প্রতিবন্ধী শিক্ষার্থীদের মাঝে বই বিতরণ করেন রাজশাহী কলেজের ইসলামের ইতিহাস ও সংস্কৃতির বিভাগীয় প্রধান প্রফেসর (অবঃ) মো. জিল্লুর রহমান ও উপজেলা নির্বাহী অফিসারের প্রতিনিধি উপজেলা সমাজসেবা অফিসার সুলতান আহমেদ।

বিদ্যালয়ের প্রধান শিক্ষক আঁখি আকতার জানান, বুদ্ধিপ্রতিবন্ধী ও অটিষ্টিক বিদ্যালয়টিতে তিনি সহ ১৮ জন জনবল দায়িত্ব পালন করছে।

২০১৫ সালে স্থানীয়  সমাজসেবী মো. রিজুয়ানুর রহমান রেজা বিদ্যালয়টি প্রতিষ্ঠা করেন। বিপুল সংখ্যক শিক্ষার্থীদের নিয়মিত উপস্থিতিতে প্রতিবন্ধীদের মাঝে জ্ঞানের আলো ছড়িয়ে দিচ্ছেন প্রশিক্ষিত দায়িত্বরত শিক্ষকরা।

স্থানীয়রা বিশেষ চাহিদা সম্পন্ন এইসব শিশুরা শিক্ষা আলো পাওয়ায় ও সুইড বাংলাদেশের স্বীকৃতি প্রাপ্ত এই বিদ্যালয়টি স্থাপন হওয়ায় প্রতিষ্ঠাতা ও বিদ্যালয়ের সভাপতি ইউএনওকে কৃতজ্ঞতা জ্ঞাপন করেন।

অনুষ্ঠানে স্থানীয় ইউপি চেয়ারম্যান রায়হানুল আলম, সমাজসেবা কর্মচারী এসোসিয়েশনের কেন্দ্রীয় কমিটির উপ-মহা সচিব এটিএম ফসিউল আলম, বিশিষ্ট ব্যবসায়ী ছবেদুল ইসলাম রনি, সিনিয়র সাংবাদিক এম এ মালেক, ধামইরহাট  উপজেলা প্রেস ক্লাবের সভাপতি আবু মুছা স্বপন, সম্পাদক মেহেদী হাসান , সাংবাদিক অরিন্দম মাহমুদ, সহ বিভিন্ন প্রতিবন্ধী শিক্ষার্থী-অভিভাবকবৃন্দ উপস্থিত ছিলেন।

মন্তব্য লিখুন :