জাতীয় চলচ্চিত্র পুরস্কারে সৃজিতের হ্যাট্রিক

জাতীয় চলচ্চিত্র পুরস্কার পেয়েছে সৃজিতের ‘এক যে ছিল রাজা’ সিনেমাটি।

‘এসভিএফ ফিল্মস’ এর ব্যানারে তৈরি হওয়া এই ছবির মূল চরিত্র রাজকুমার রমেন্দ্রনারায়ণ রায়ের ভূমিকায় আছেন যিশু সেনগুপ্ত। ভাওয়াল রাজার বোনের চরিত্রে অভিনয় করেছিলেন জয়া। ভাওয়ালের জমিদারের বর্ণাঢ্য জীবনের সমাপ্তি হয় মাত্র ২৫ বছর বয়সে এক বিশেষ অসুখে।

সে সময় তার সৎকারও করা হয়। কিন্তু ১২ বছর পর তিনি আবারও ফিরে এলে শুরু হয় সম্পত্তি নিয়ে লড়াই আর সেই মামলা চলে ১৬ বছর। সেই কাহিনিই তুলে ধরা হয়েছে এই চলচ্চিত্রে। এটি দুই বাংলার দর্শকের কাছেই বেশ দারুণ সাড়া পেয়েছে। মিললো জাতীয় চলচ্চিত্র পুরস্কারও।

সোমবার দিল্লিতে বসেছিল ভারতীয় সিনেমার ৬৬তম জাতীয় চলচ্চিত্র পুরস্কারের আসর। পুরস্কার নিতে সোমবারই দিল্লি পৌঁছে গিয়েছিলেন পরিচালক। সশরীরে মঞ্চে উপস্থিত হয়ে ভারতের উপ-রাষ্ট্রপতি ভেঙ্কাইয়া নাইডুর হাত থেকে পুরস্কার নেন সৃজিত। এদিন পরিচালকের সঙ্গে পুরস্কার নিতে মঞ্চে উপস্থিত ছিলেন ‘এক যে ছিল রাজা’র প্রযোজক মহেন্দ্র সোনি ও ইন্দ্রদীপ দাশগুপ্ত। গত বছরের ১২ অক্টোবর মুক্তি পেয়েছিল এই ছবি।

চলচ্চিত্র উৎসবে পুরস্কারের পাশাপাশি ২৩টি পদক পেয়েছে ছবিটি। সোমবার ছবিসহ এই খবর সোশ্যাল মিডিয়ায় নিজেই শেয়ার করেছেন সৃজিত। সেখানেই তিনি লিখলেন, এই পুরস্কারটি তিনি ভাগ করে নিতে চান যিশু সেনগুপ্ত ও সোমনাথ কুণ্ডুর সঙ্গে।

মন্তব্য লিখুন :