ফিরে দেখা ২০১৯

বলিউডে ব্যবসাসফল শীর্ষ দশ ছবি

বলিউডের জন্য ২০১৯ ছিল সোনায় সোহাগা। এই বছরেই ব্যবসাসফল সিনেমা উপহার দিয়েছেন অক্ষয়, হৃতিক, সালমান, শহীদ। পাশাপাশি সাফল্য পেয়েছে কম বাজেটের সিনেমা গুলোও।

ফিরে দেখা যাক এবছর বলিউডের শীর্ষ ব্যবসাসফল ১০টি সিনেমা।

ওয়ার

হৃতিক-টাইগারের অ্যাকশন ড্রামা ‘ওয়ার’ ছবিটি এবছরের সবচাইতে ব্যবসাসফল ছবি। আয় করেছে ২৯২.৭১ কোটি। পরিচালনা করেছেন সিদ্ধার্থ আনন্দ।


কবীর সিং

তেলেগু চলচ্চিত্র অর্জুন রেড্ডির হিন্দি রিমেক ‘কবীর সিং’ ছবির মূল চরিত্রে অভিনয় করেছেন শহীদ কাপুর এবং কিয়ারা আদভানি। সমালোচনা ও প্রশংসা দুটোই কুড়োনো এই ছবিটি এবছরের ২য় ব্যবসাসফল ছবির তালিকায় রয়েছে। আয় ২৭৬.৩৪ কোটি।


উরি- দ্য সার্জিক্যাল স্ট্রাইক

পাকিস্তানি জঙ্গি ঘাঁটিগুলোতে ভারতীয় সেনাবাহিনীর সার্জিক্যাল অ্যাটাকের ঘটনা অবলম্বনে তৈরি হয়েছে ‘উরি’। কম বাজেটের এই ছবিটি পেয়েছে অভাবনীয় সাফল্য। আয় করেছে ২৪৪ কোটি।


হাউজফুল ৪

তারকাবহুল কমেডি ছবিটি বলিউডের সবচেয়ে বড় বাজেটে নির্মিত কমেডি সিনেমা। ছবিটির আয় ২০৫.০৬ কোটি।


ভারত

কোরিয়ান সিনেমা মাই ফাদার অবলম্বনে তৈরী করা হয়েছে সালমান খানের ছবি ভারত। ছবিতে সালমানের বিপরীতে অভিনয় করেছেন ক্যাটরিনা কাইফ। আয় করেছে ১৯৭.৩৪ কোটি।


মিশন মঙ্গল

অক্ষয় কুমারের এই ছবিটি ইন্ডিয়ান স্পেস রিসার্চ অর্গানাইজেশনের বিজ্ঞানীদের জীবনের বাস্তব অভিজ্ঞতা অবলম্বনে তৈরি করা হয়ছে। ছবিটি দর্শকপ্রিয়তা পেয়ে আয় করেছে ১৯২.৬৭ কোটি


কেশরী

এবছর অক্ষয়ের আরও হিট ছবি কেশরী। ছবিটিতে তিনি শিখ সৈন্যের ভূমিকায় অভিনয় করেছেন। হলিতে মুক্তি পাওয়া এই ছবিটি ভালো আয় করেছে ১৫১.৮৭ কোটি


টোটাল ধামাল

ধামালের তৃতীয় কিস্তি টোটাল ধামাল। গুপ্তধন হাতানোর জন্যে একদল লোভীর নানা উদ্ভট কাজকর্ম নিয়ে তৈরী হয়েছে ছবির। অভিনয় করেছেন অনিল কাপুর, অজয় দেবগণ, মাধুরী দীক্ষিত, জাভেদ জাফরি, আরশাদ ওয়ার্সি, রিতেশ দেশমুখ, সঞ্জয় মিশ্রা, বোমান ইরানি, জনি লিভার ও মহেশ মাঞ্জরেকর। ছবির আয় ১৫০.০৭ কোটি।


ছিছোড়ে

সাত বন্ধুকে নিয়ে তৈরি হয়েছে ছবি ছিছোড়ের গল্প। আয় করেছে ১৪৭.৩২ কোটি।


সাহো

সাহোতে প্রথমবার একসঙ্গে দেখা গেছে দুই সেনসেশ্নন প্রভাস ও শ্রদ্ধাকে। ছবিটি সমালোচিত হলেও ভালো ব্যবসা করেছে। হিন্দি ভার্সনেই ছবির আয় করে ১৩৫ কোটি রুপি।

মন্তব্য লিখুন :