‘চিরকাল আজ’ নিয়ে ফিরলেন মেহজাবীন

আজ শনিবার থেকে ‘চিরকাল আজ’ নামে একটি নতুন নাটকের শুটিং শুরু করেছেন মেহজাবীন চৌধুরী। মার্চে যখন করোনাভাইরাসের দ্বিতীয় ঢেউয়ে সংক্রমণ বাড়তে শুরু করল। বাড়তে থাকল সংক্রমণ ও মৃত্যুর সংখ্যা, ঠিক তখনই শুটিং বন্ধ করে দেন মেহজাবীন।

প্রায় ৫৪ দিন বিরতি নিয়ে ফিরলেন মেহজাবীন। সম্প্রতি আবারও তিনি ফিরলেন ‘চিরকাল আজ’ নাটকের শুটিংয়ে। শেষ কাজ করেছিলেন ‘ব্লাড’ নামের একটি নাটকে। এত দিন কাজের বাইরে সাধারণত থাকেন না এই তারকা।

সে প্রসঙ্গে তিনি বলেন, ‘সময়টা আমার কাছে জটিল মনে হচ্ছিল। দিন দিন মৃত্যু ও সংক্রমণের সংখ্যা বাড়ছিল। করোনায় আক্রান্ত হয়ে সেই সময় বেশ কয়েকজন কাছের মানুষকেও হারিয়েছি আমরা। হয়তো আমার অনেক সহকর্মী তখন কাজ করেছিলেন, আমি করতে চাইনি। সময়টা আমার জন্য অনুকূল ছিল না। তা ছাড়া সরকারের নির্দেশনাও ছিল যেন সবাই যার যার ঘরে থাকে।’

সম্প্রতি করোনায় সংক্রমণ ও মৃত্যুর হার কিছুটা কমে এসেছে। এই সময়কে আবার কাজে ফেরার উপযুক্ত মনে করেছেন মেহজাবীন। তিনি বলেন, ‘প্রায় ৫৪ দিন পর নাটকের শুটিংয়ে ফিরলাম। এখন করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যু ও সংক্রমণের সংখ্যা অনেকটাই কমে এসেছে। ফলে কাজ শুরু করতে পারছি। এমন পরিস্থিতি থাকলে হয়তো শুটিংয়ে নিয়মিত থাকা যাবে।’

নতুন শুটিং শুরু করা মেহজাবীনের ‘চিরকাল আজ’ নাটকটির রচনা ও পরিচালনা ভিকি জায়েদের। তিনি জানান উত্তরায় নাটকটির শুটিং শুরু হয়েছে, চলবে টানা তিন দিন। নাটকটিতে মেহজাবীনের বিপরীতে অভিনয় করছেন আফরান নিশো। জানা গেছে, আগামী ঈদুল আজহায় একটি বেসরকারি চ্যানেলে দেখা যাবে নাটকটি।

ঈদুল ফিতরে টেলিভিশনে দেখা গেছে, মেহজাবীন অভিনীত ওই নাটকগুলো ছিল ‘নামকরণ’, ‘রাজা’, ‘মেরুন’, ‘আবার ভালোবাসার স্বাদ জাগে’, ‘ব্লাড’ ও ‘ক্রেডিট শো’। এগুলোর কোনো কোনোটি এখন ইউটিউবেও পাওয়া যাবে।

মন্তব্য লিখুন :