ভার্চুয়াল জগতের বিনোদন, টিকটক

সংগৃহীত

বর্তমানে ভার্চুয়াল জগতে বিনোদনের অন্যতম মাধ্যম হল টিকটক। বর্তমানে ভার্চুয়াল জগতে যারা বিনোদনের খোঁজ করেন তারা অনেকেই টিকটকের সাথে পরিচিত।

সম্প্রীতি বাংলাদেশে টিকটক নিয়ে শুরু হয়েছে এক নতুন অনেক গুনজন। এই অ্যাপসটি ব্যাবহারের অনেক খবর প্রতিদিন আমরা পাচ্ছি। টিকটক ব্যাবহার কারীরা জড়িয়ে পড়ছে নানা প্রকার নারী পাঁচার সহ অসামাজিক কার্যক্রমে। গত ১ জুন রাতে হাতিরঝিল থানায় টিকটক হৃদয়সহ নামের এক তরুণ আটক হয়েছে।

বর্তমানে তরুণ তরুনী শিক্ষা প্রতিষ্ঠান বন্ধরে কারণে টিকটক অ্যাপটির প্রতি আসক্ত হয়ে পড়ছে ও মডলে হওয়ার জন্য টিকটকে অনেক বেশি সময় ব্যয় করছে। এতে করে তারা বিভিন্ন নেশায় আসক্তি হয়ে পড়ছে ও নারী কেলেঙ্কারীর মত ঘটনার সম্মুখীন হচ্ছে। এ ঘটনা নিয়ে বাংলাদেশের অনেক সাংবাদিক লেখালেখি করেছনে এবং পুলিশ সহ দেশের সব ধরণের অইন শৃঙ্খলা বাহিনী ততপর রয়েছেন।

রাজধানীর একজন পুলিশ কর্মকর্তার সাথে কথা বলে জানা যায়, টিকটক আপ্যাসের মাধ্যমে মডেল হওয়ার নেশায় তরুণ প্রজন্মের ছেলে মেয়ে জড়িয়ে পড়ছে বিভিন্ন ধরণের অপকর্মে। নারী পাঁচার সহ মাদক সেবন ও বিক্রিতে জড়িয়ে পড়ছে তারা।

এছাড়াও তিনি আরও বলেন, অভিভাবকদের সন্তানের প্রতি তৎপর হতে হবে আরো। সন্তানের সঠিক খোঁজ খবর রাখতে। তাছাড়া টিকটিকের কারনেই দেশে তৈরি হচ্ছে কিশোর গ্যাং।

এছাড়াও একজন অভিভাবকের সাথে কথা বলে জানাযায়, এই আপ্যাস দ্রুত দেশ থেকে বন্ধ করে দেওয়া উচিত। কারন তরুণ প্রজন্ম এই আপ্যাসের নেশা আসক্ত হচ্ছে এবং এখান থেকে বিভিন্ন ধরনের অপকর্মে লিপ্ত হচ্ছে। তিনি আইন শৃঙ্খলা বাহিনীকে এর গুরুতর ব্যাবস্থা নেওয়ার জন্য অনুরোধ জানান।

মন্তব্য লিখুন :