সখিপুরের বড়চওনা-কালিহাতী সড়কের হামিদপুরে রাস্তায় ভাঙ্গন

ব্যাহত হচ্ছে যান চলাচলে

টাঙ্গাইলের সখিপুর উপজেলার বড়চওনা বাজারের পশ্চিমে বড়চওনা-কালিহাতী সড়কের হামিদপুর চৌরাস্তা বাজার এলাকায় কয়েকদিনের টানা বৃষ্টিপাতের ফলে সড়কে দেখা দিয়েছে ভাঙ্গন। ফলে ওই সড়ক দিয়ে ভারী যান চলাচল বন্ধ রয়েছে। উভয়পাশ থেকে আসা অসংখ্য যানবাহন আটকা পড়ে আছে। ওই সড়কে চলাচলকারী অসংখ্য যাত্রী ও যানবাহন ভোগান্তির শিকার। বিপাকে পড়ে আছে অসংখ্য পণ্যবাহী যানবাহন।

জানা গেছে, গত ২০০৮-২০০৯ অর্থবছরে সখিপুর উপজেলার বড়চওনা থেকে কালিহাতী পর্যন্ত পাকা সড়ক নির্মাণ করা হয়। গত কয়েকদিনের ভারী বর্ষণের ফলে ওই সড়কের হামিদপুর চৌরাস্তা বাজার এলাকায় বড় ধরনের ভাঙন দেখা দিয়েছে। অন্যদিকে একই সড়কের পলাশতলী থেকে চকপাড়া পর্যন্ত প্রায় ২ কিঃ সড়কে ব্যাপক খানাখন্দের সৃষ্টি হয়েছে। এতে প্রতিদিনি দূর্ভোগের শিকার হচ্ছে অসংখ্য যানবাহন ও চলাচলকারীরা।

স্থানীয় ইউপি সদস্য শাহ আলম মিয়া বলেন, কয়েক দিনের ভারী বর্ষণে সড়কটি বড় ধরনের ভাঙনে ভারী যান চলাচল বন্ধ রয়েছে। এতে ব্যাপক ভোগান্তি শিকার হচ্ছে জনসাধারণ ও পথচারী।

ওই সড়কের ট্রাকচালক আলমগীর হোসেন বলেন, প্রতিদিন আমি স্থানীয় বাজার থেকে ডিম নিয়ে কালিহাতী যাই। বৃষ্টিতে সড়কটি ভেঙে যাওয়ায় প্রায় ১০ কি: মি: ঘুরে যেতে হচ্ছে। এতে সময় ও খরচ বেশি অনেক বেশি হচ্ছে। তিনি সড়কটি দ্রুত সংস্কারের দাবি জানান।

উপজেলা প্রকৌশলী হাসান ইবনে মিজান বলেন, বিষয়টি শুনে ঊর্ধ্বতন কর্মকর্তাদের জানানো হয়েছে। আশা করি খুব দ্রুত ওই সড়কে ভারি যান চলাচল শুরু হবে।

মন্তব্য লিখুন :