পাঁচ গ্রামের মানুষের জন্য আ.লীগ নেতার কালভার্ট নির্মাণ

লক্ষ্মীপুর সদর উপজেলার ভবানীগঞ্জ ইউনিয়নের পাঁচ গ্রামের প্রায় ৮ হাজার মানুষের চলাচলের জন্য ব্যক্তিগত অর্থায়নে কালভার্ট নির্মাণ কাজের উদ্বোধন করেছে আওয়ামী লীগ নেতা মামুনুর রশিদ ভূঁইয়া। তিনি ভবানীগঞ্জ ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক ও আর আর বি ব্রিক্সের তত্বাধিকারী।

সোমবার (৩০ আগষ্ট) দুপুরে ভবানীগঞ্জ ইউনিয়নের চরভুতা গ্রামের জিয়ার খাল সংলগ্ন বাদামতলি - মার্টিন সড়কে এ কালভার্ট নির্মাণ কাজের উদ্বোধন করা হয়।

জানা গেছে, বাদামতলি - মার্টিন সড়কে কোন সংযোগ না থাকায় চলাচলে দুর্ভোগ দেখা দেয়। একটি কালভার্ট না থাকায় কয়েকবছর দূর্ভোগ পোহাতে হয়েছে ৮ হাজার গ্রামবাসীর। ভবানীগঞ্জ বাজারে যেতে ৩ কিলোমিটারের পথ ঘুরে ৮ কিলোমিটার হয়ে যেতো হতো। অসুস্থ ব্যক্তিদেরকে হাসপাতালে নিতে পড়তে হতো দুর্ভোগে। বর্ষা মৌসুমে তাদের চরম আকার ধারণ করতো এ দূর্ভোগ । কালভার্টটি হয়ে গেলে জনদূর্ভোগ কমবে। ৩ কিলোমিটার পথ দিয়ে যেতে পারবে হাট-বাজার, স্কুল-কলেজ ও হাসপাতালে। এ কালভার্টের ব্যবস্থা করে দেওয়ায় গ্রামবাসী মামুন রশিদ ভূঁইয়াকে দেখে আবেগে আপ্লুত হয়ে উঠে। এরআগেও তিনি তার ব্যক্তিগত অর্থায়নে কয়েকটি কালভার্ট নির্মাণ করে দিয়েছে।

জানতে চাইলে মামুনুর রশিদ ভূঁইয়া বলেন, প্রত্যন্ত এ অঞ্চলে একটি কালভার্টের জন্য জনদূর্ভোগ চরম আকারে দেখা গেছে। গ্রামবাসী বিষয়টি আমাকে জানানোর পর আমি নিজ অর্থায়নে কালভার্টটি নির্মাণ কাজ শুরু করছি। এছাড়াও আমি এ ইউনিয়নের বিভিন্ন গ্রামের বেশ কয়েকটি কালভার্ট নির্মাণ করেছি।

মন্তব্য লিখুন :