শ্যামনগরে ফের বেড়িবাঁধে ভাঙন

ফের নদী ভাঙনের আশঙ্কায় ভুগছে উপকুলের কয়েকটি ইউনিয়ান। আম্পানে বেড়িবাঁধ ভাঙনের পর কোন রকম দায় সারার মত মেরামত করলেও। বেশি দিন দীর্ঘ স্থায়ী না হওয়ায়।ফের ভাঙন দেখা দিয়েছে।

কয়েক দিনের টানা বৃষ্টির কারণে ঝুঁকিপূর্ণ বেড়িবাঁধ নাজুক হয়ে পড়েছে। দেখা দিয়েছে নতুন করে ভাঙন।শ্যামনগরের বুড়িগোয়ালিনী ইউনিয়নের দাতিনাখালিতে বেড়িবাঁধ নতুন করে ভাঙন দেখা দিয়েছে।

যে কোন সময় ভেঙে আবার প্লাবিত হতে পারে। কয়েক দিন প্রবল জোয়ার ও টানা বৃষ্টিপাতের কারণে। বেড়িবাঁধ ভাঙে মূল বাঁধ হতে আর মাত্র এক থেকে দেড় হাতে বাকি আছে।

স্থানীয় নারী সংগঠনের নেত্রী শেফালী জানান, বিগত দিনে আমরা এই ভাঙ্গন ভাঙ্গন করে সব অর্জন নষ্ট হয়ে গেছে। আসলে এই এলাকার মানুষ খুব অসহায় অবস্থায় দিন কাটাচ্ছেন।

এই যে অবস্থা তৈরি হয়েছে। যে কোন সময়ে প্লাবিত হয়ে এলাকা পানিতে একাকার হতে পারে।নষ্ট হয়ে যাবে বর্তমান সরকারের উন্নয়নমুখী কর্মকান্ড।

এজন্য পাউবো কতৃপক্ষের নিকট বিশেষ দাবী জানাই অতিদ্রুত বেড়িবাধটি সংস্কারের জন্য।

স্থানীয় সাবেক ইউপি সদস্য আবু সাঈদ মোড়ল বলেন, আমাদের স্থায়ী ভাবে বাঁধ না করে দিলে। আমাদের পক্ষে বসবাস করা সম্ভাব হবে না।প্রতিনিয় বেড়িবাঁধ ভেঙে আমাদের অর্থনৈতিক সম্পাদ অনেক বড় ক্ষতি হয়ে থাকে।সে ক্ষতি পোষাতে হিমশিম ক্ষেতে হয়।

বুড়িগোয়ালীনি ইউপি চেয়ারম্যান ভবতোষ কুমার মন্ডল ভাঙনের বিষয় নিশ্চিত করে বলেন, ওখানে পাউবো এর উর্ধতন কর্মকর্তারা পরিদর্শনে আসতেছে।

পানি উন্নয়ন বোর্ডের উপসহকারি প্রকৌশলি মাসুদ রানা বলেন, উর্ধতন কর্মকর্তাদের জানিয়েছি তারা সরাজমিনে পরিদর্শন করে ব্যাবস্থা গ্রহন করবে।

মন্তব্য লিখুন :