গুলিস্তানে দোকান খুলে দেওয়ার দাবিতে সড়ক অবরোধ

রাজধানীর গুলিস্তানে দোকান খুলে দেওয়ার দাবিতে সড়ক অবরোধ করে বিক্ষোভ করেছেন ব্যবসায়ীরা। এসময় পুলিশের সাথে ব্যবসায়ীদের ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। তবে এতে গুরুতর আহত হওয়ার খবর পাওয়া যায়নি।

বুধবার (৭ এপ্রিল) বেলা সাড়ে ১১টার দিকে ফুলবাড়িয়া সুপার মার্কেট–২–এর সামনে ও বিআরটিসি কাউন্টারের সামনের সড়কে কর্মসূচী পালনকালে বিআরটিসি কাউন্টারের সামনের পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে।

জানা যায়, দোকান খুলে দেওয়ার দাবিতে ব্যবসায়ীদের এই আন্দোলন। ঢাকা রেডিমেড গার্মেন্টস ব্যবসায়ী সমবায় সমিতির ব্যানারে মানববন্ধন ও বিক্ষোভ কর্মসূচি পালন করেন তারা। বিক্ষোভ কর্মসূচীতে বিআরটিসি কাউন্টারের সামনের সড়ক অবরোধ করেন ব্যবসায়ীরা। পরে পুলিশ বিক্ষোভকারীদের সড়ক থেকে সরে যেতে বললে তারা পুলিশের ওপর চড়াও হন। পুলিশকে লক্ষ্য করে ইটপাটকেল নিক্ষেপ করেন বিক্ষোভকারীরা। পরবর্তীতে পুলিশও তাদের পাল্টা ধাওয়া দিয়ে রাস্তা থেকে সরিয়ে দেয়।

গুলিস্তানের ব্যবসায়ী নাজিম উদ্দিন জানায়, স্বাস্থ্যবিধি মেনে দোকান চালু রাখতে সরকারের কাছে অনুরোধ জানাচ্ছি। গণপরিবহন চলেছে, বইমেলা চলছে, অফিস চলছে আর আমাদের দোকান শুধু বন্ধ। এটা কিছুতেই আমরা মেনে নিতে পারিনা।

বিক্ষোভ কর্মর্সূচীতে বিভিন্ন ব্যানারে লেখা দেখা গেছে,  না খেয়ে মরার চেয়ে করোনায় মরা ভালো।

এসময় দোকান খুলে না দিলে বৃহত্তর আন্দোলনের যাওয়ার হুশিয়ারি দেন ব্যবসারী নেতারা।

মন্তব্য লিখুন :