ব্যক্তিগত কারণে আত্মগোপনে ছিলেন আবু ত্ব-হা

ইসলামী বক্তা আবু ত্ব-হা মুহাম্মদ আদনান ব্যক্তিগত কারণে গাইবান্ধায় তার বন্ধুর বাসায় আত্মগোপনে ছিলেন বলে জানা গেছে।

শুক্রবার (১৮ জুন) দুপুরে আবু ত্ব-হা মুহাম্মদ আদনানকে রংপুরে তার প্রথম স্ত্রীর বাসা থেকে উদ্ধার করা হয়। গোয়েন্দা পুলিশ (ডিবি) জানাই এর আগে তিনি গাইবান্ধা ছিলেন।

ডিবি কর্মকর্তারা শুক্রবার বিকেলে রংপুর ডিবি কার্যালয়ে সংবাদ সম্মেলনে এ সব তথ্য জানায়। উদ্ধারের পর তাকে রংপুর জিজ্ঞাসাবাদের জন্য তাকে ডিবি কার্যালয়ে নিয়ে যাওয়া হয়।

রংপুর মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত উপকমিশনার আবু মারুফ হোসেন গণমাধ্যমকে জানিয়েছেন, ত্ব-হা রংপুর নগরীর কলেজ রোডে চারতলা মোড়ে প্রথম স্ত্রীর ভাড়া বাসায় অবস্থান করছিলেন। খবর পেয়ে পুলিশ সেখানে যায়। পরে তাকে সেখান থেকে ডিবি কার্যালয়ে নিয়ে আসা হয়।

ত্ব-হার পারিবারিক বাড়ি রংপুর নগরীর সেন্ট্রাল রোডের আহলে হাদিস মসজিদ এলাকায়। তিনি তার প্রথম স্ত্রী হাবিবা নূর, দেড় বছরের ছেলে ও তিন বছরের মেয়েকে নিয়ে শালবন মিস্ত্রিপাড়া চেয়ারম্যান গলিতে একটি ভাড়া বাসায় থাকেন। শুক্রবার তাকে সেখান থেকেই ডিবি পুলিশ উদ্ধার করে জিজ্ঞাসাবাদের জন্য নিয়ে জান।

রংপুর কোতোয়ালি থানার ওসি আব্দুর রশিদ সাংবাদিকদের বলেন, বাড়ি ফিরে আসার পর ত্ব-হাকে ডিবি কার্যালয়ে নিয়ে যাওয়া হয়েছে।

গত ১০ জুন রাত থেকে নিখোঁজ ছিলেন আবু ত্বহা, তার দুই সঙ্গী আব্দুল মুহিত, মোহাম্মদ ফিরোজ ও গাড়িচালক আমির উদ্দিন। 

সেদিন বিকেল ৪টার দিকে ওই তিনজনসহ আবু ত্ব-হা রংপুর থেকে ভাড়া করা একটি গাড়িতে ঢাকার পথে রওনা দেন বলে দাবি করেন তার দ্বিতীয় স্ত্রী সাবিকুন্নাহার।

ত্ব-হা মুহাম্মদ আদনান ঢাকার পল্লবীর লালমাটিয়া এলাকার এক বাসায় তার দ্বিতীয় স্ত্রী সাবিকুন্নাহার সাথে থাকতেন বলে জানা যায়।

মন্তব্য লিখুন :