সামাজিক যোগাযোগমাধ্যমে উন্নয়ন নিয়ে বিভ্রান্তিকর তথ্য রুখতে হবে: তথ্যমন্ত্রী

করোনার প্রকোপের সত্ত্বেও দেশের উন্নয়ন এগিয়ে চলছে দেখে কিছু লোক সামাজিক যোগাযোগমাধ্যমে বিভ্রান্তি ছড়াচ্ছে বলে অভিযোগ করেছেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক এবং তথ্য ও সম্প্রচারমন্ত্রী হাছান মাহমুদ।

শনিবার (১৯ জুন) চট্টগ্রাম শহরের লালখান বাজারের ইঞ্জিনিয়ার্স ইন্সটিটিউশন মিলনায়তনে স্বেচ্ছাসেবক লীগের আয়োজিত এক সম্মেলনে ভার্চুয়ালি যুক্ত হয়ে মন্ত্রী এসব কথা বলেন।

তিনি বলেন, করোনাভাইরাসের প্রকোপে যখন সারাবিশ্ব কাবু তখন প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ এগিয়ে যাচ্ছে। তিনি বলেন মাথাপিছু আয়, অর্থনৈতিক প্রবৃদ্ধি, জীবনমান উন্নয়নের দিক দিয়ে বাংলাদেশ এখন রোল মডেল।

কিন্তু একশ্রেণির মানুষের এসব সহ্য হচ্ছেনা বলে মন্ত্রী জানান, এরা অনলাইনে ও সামাজিক যোগাযোগমাধ্যমে ভুল তথ্য ছড়িয়ে সাধারণ মানুষকে বিভ্রান্তিতে ফেলে। এজন্য স্বেচ্ছাসেবক লীগের নেতাকর্মীদের সদা জাগ্রত থাকতে আহ্বান জানান মন্ত্রী।

স্বেচ্ছাসেবক লীগের প্রশংসা করে মন্ত্রী বলেন, আপনারা বিপদে সবসময় মানুষের পাশে থেকেছেন, করোনায় মানুষকে সাহায্য করেছেন, অসহায় প্রান্তিক কৃষকদের ধান বিনামূল্যে কেটে দিয়েছেন। কিন্তু ষড়যন্ত্র থেকে সতর্ক থাকতে হবে।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। এছাড়াও অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন নগর স্বেচ্ছাসেবক লীগের যুগ্ম আহ্বায়ক কে বি এম শাহজাহান ও সালাহ উদ্দিন আহমেদের সঞ্চালনায় সম্মেলনে বিশেষ অতিথি ছিলেন সাবেক মন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন, আওয়ামী লীগের কর্ম ও পরিকল্পনাবিষয়ক সম্পাদক ওয়াসিকা আয়শা খান, প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী বিপ্লব বড়ুয়া, উপপ্রচার সম্পাদক আমিনুল ইসলাম, শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী, নগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মাহতাব উদ্দিন চৌধুরী, সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দীন, যুগ্ম সম্পাদক ও সিটি মেয়র মো. রেজাউল করিম চৌধুরী। 

মন্তব্য লিখুন :