আশ্রয়ণ প্রকল্পে অনিয়মের অভিযোগ

প্রশাসনের পাঁচ কর্মকর্তাকে ওএসডি

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও সহকারী কমিশনার (ভূমি) হিসেবে দায়িত্ব পালনকালে অনিয়মের অভিযোগে প্রশাসন ক্যাডারের পাঁচ কর্মকর্তাকে বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওএসডি) করা হয়েছে। জনপ্রশাসন মন্ত্রণালয় সূত্র জানিয়েছে, সরকারের আশ্রয়ণ প্রকল্পে অনিয়মের অভিযোগে এই পাঁচ কর্মকর্তাকে ওএসডি করা হয়েছে।

এই কর্মকর্তাদের কেউ সাবেক ইউএনও এবং কেউ কেউ দায়িত্বে ছিলেন। এর মধ্যে একজন কর্মকর্তার বিরুদ্ধে ইতিমধ্যে বিভাগীয় মামলা করা হয়েছে। বাকি কর্মকর্তাদের বিরুদ্ধেও বিভাগীয় মামলার প্রক্রিয়া চলছে বলে জনপ্রশাসন মন্ত্রণালয় সূত্রে জানা গেছে

জনপ্রশাসন মন্ত্রণালয় সূত্র বলেছে, ওএসডি হওয়া কর্মকর্তা হলেন সিরাজগঞ্জের কাজীপুরে সাবেক ইউএনও (বর্তমানে উপসচিব) শফিকুল ইসলাম, বরগুনার আমতলীর ইউএনও মো. আসাদুজ্জামান, বগুড়ার শেরপুরের সাবেক ইউএনও মো. লিয়াকত আলী সেখ (বর্তমানে অতিরিক্ত জেলা প্রশাসক), মুন্সিগঞ্জ সদরের সাবেক ইউএনও রুবায়েত হায়াত ও মুন্সিগঞ্জ সদরের সহকারী কমিশনার (ভূমি) শেখ মেজবাহ-উল-সাবেরিন।

গত কয়েক দিনে পৃথক আদেশে তাঁদের ওএসডি করে প্রজ্ঞাপন জারি করেছে জনপ্রশাসন মন্ত্রণালয়। এর মধ্যে সিরাজগঞ্জের সাবেক ইউএনও শফিকুল ইসলামের বিরুদ্ধে বিভাগীয় মামলা হয়েছে। মুজিব বর্ষ উপলক্ষে আশ্রয়ণ প্রকল্পের মাধ্যমে এ পর্যন্ত ১ লাখ ১৮ হাজার ৩৮০ জন ভূমিহীনকে একটি করে ঘর নির্মাণ করে দিয়েছে সরকার। এর মধ্যে কিছু জায়গায় ঘর নির্মাণে অনিয়মের অভিযোগ উঠেছে।

মন্তব্য লিখুন :