উন্নত জাতি গড়তে, উন্নত শিক্ষা ব্যবস্থার বিকল্প নেই: শিল্পমন্ত্রী

নরসিংদীর মনোহরদী উপজেলায় ঐতিহ্যবাহী খিদিরপুর কলেজের প্রতিষ্ঠাতা ও খিদিরপুর বহুমুখী উচ্চ বিদ্যালয়ের সাবেক চেয়ারম্যান ও শিক্ষানুরাগী মরহুম এ.এম আনোয়ার হোসেনের ২৭ তম মৃত্যূ বার্ষিকী উপলক্ষে আলোচনা সভা, দোয়া মাহফিল ও গণভোজ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

শনিবার (৩০ অক্টোবর) বেলা দুপুর ১ টাই খিদিরপুর কলেজ মাঠ প্রাঙ্গণে অনুষ্ঠিত এই অনুষ্ঠানের প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নরসিংদী-৪ আসনের সংসদ সদস্য, গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের শিল্পমন্ত্রী এ্যাডঃ নূরুল মজিদ মাহমুদ হুমায়ুন।

উক্ত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন খিদিরপুর কলেজের ভারপ্রাপ্ত(অধ্যক্ষ) মোঃ ফারুকুজ্জামান।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মনোহরদী থানার অফিসার ইনচার্জ আনিচুর রহমান, খিদিরপুর ইউনিয়নের চেয়ারম্যান মোঃ মাহাবুবুর রহমান জামিল, খিদিরপুর ইউনিয়ন আওয়ামিলীগের ভারপ্রাপ্ত(সভাপতি) রমিজ উদ্দিন,কলেজ প্রতিষ্ঠাতা এ.এম আনোয়ার হোসেনের বড় মেয়ে উম্মে আহ্সিনা জেরিফ, খিদিরপুর বহুমূখী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক রতন কুমার দাস, অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন খিদিরপুর কলেজের আইসিটি শিক্ষক মোঃ মাহমুদুর রহমান আলামিন।

উক্ত অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন স্কুল কলেজের শিক্ষক-শিক্ষার্থী এবং স্থানীয় আওয়ামীলীগ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ।

প্রধান অতিথির বক্তব্যে এ্যাড নুরুল মজিদ মাহমুদ হুমায়ুন বলেন, মরহুম আনোয়ার হোসেন আমার ঘনিষ্ঠ সহচর ছিলেন, তিনি শিক্ষা বান্ধব ব্যক্তি হিসেবে এলাকায় সুপরিচিত ছিলেন। তিনি  খিদিরপুর কলেজের প্রতিষ্ঠাতা ও বহুমূখী উচ্চ বিদ্যালয়ের চেয়ারম্যান ছিলেন। আমি এই দুটি প্রতিষ্ঠানে উন্নয়নে প্রতক্ষভাবে জড়িত এবং অসমাপ্ত উন্নয়ন মুলক কাজ গুলো ধারাবাহিক ভাবে করে যেতে চাই।

তিনি আরও বলেন, একটি জাতিকে উন্নত জাতি হিসেবে পরিনত করতে হলে শিক্ষা ব্যবস্থাকে উন্নত করার বিকল্প নেই। তিনি উপস্থিত সকল কোমলমতি ছাত্র ছাত্রীদেরকে মাস্ক পরিধান ও স্বাস্থ্য বিধি মেনে স্কুল কলেজে আসার জন্য অনুরোধ করেন।

মন্তব্য লিখুন :