ঢাকা সিটি কর্পোরেশন নির্বাচনের তারিখ হাইকোর্ট খারিজ করায় শাহবাগ অবরোধ

সরস্বতী পূজার কারণে ৩০ জানুয়ারি ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি কর্পোরেশনের নির্বাচনের তারিখ বদলানোর আবেদন হাইকোর্ট খারিজ করে দিলে বিকেল ৫টার দিকে শাহবাগ মোড় অবরোধ করে ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা।

আদালতের এই আদেশের ফলে নির্বাচন কমিশন ঘোষিত তফসিল অনুযায়ী ৩০ জানুয়ারিই ঢাকার দুই সিটিতে ভোটগ্রহণ হবে। এ সিদ্ধান্তের বিরোধিতা করেই আজকের এই অবরোধ কর্মসূচি পালন করছে ঢাবির শিক্ষার্থীরা।

অবরোধের বিষয়ে জানতে জগন্নাথ হল সংসদের নির্বাচিত ভিপি উৎপল বিশ্বাস বলেন, "রাজপথ অবরোধ করে সাধারণ মানুষকে কষ্ট দেয়ার ইচ্ছে আমাদের নেই। আমরা শুধু আমাদের দাবির জন্য আন্দোলন করছি। আমাদের দাবি আদায় না হওয়া পর্যন্ত আমরা আন্দোলন চালিয়ে যাবো।"

প্রসঙ্গত, আগামী ৩০ জানুয়ারি সরস্বতী পূজা। কিন্তু ঢাকা উত্তর এবং দক্ষিণ সিটি করপোরেশন নির্বাচনের তারিখ একই দিনে হওয়ায় শুরু থেকেই নির্বাচনের তারিখ পরিবর্তনের আহ্বান জানিয়ে আসছে ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীবৃন্দ।

সড়ক অবরোধ করে তারা "বঙ্গবন্ধুর বাংলায় বৈষম্যের ঠাঁই নাই, পুজার দিনে নির্বাচন, মানি না মানবো না ; তুৃমি কে আমি কে বাঙালি, বাঙালি ; ৩০ তারিখের নির্বাচন মানি না মনবো না ; পুজায় কেন নির্বাচন, প্রশাসন জবাব চাই" ইত্যাদি স্লোগানে দেয় শিক্ষার্থীরা।

মন্তব্য লিখুন :