মুক্তি পেয়েছেন নিপুণ রায় চৌধুরী

মুক্তি পেয়েছেন বিএনপির নির্বাহী কমিটির সদস্য নিপুণ রায় চৌধুরী। 

শুক্রবার (১৮ জুন) সম্প্রতি হাইকোর্ট জামিন দেওয়ায় দুপুর ১টার দিকে কেরানীগঞ্জ কারাগার থেকে ছাড়া পান তিনি। ১৬ জুন হাইকোর্টে তাকে জামিন প্রদান করেন।

বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় তার মুক্তির বিষয়টি নিশ্চিত করেছন। এদিন স্থানীয় নেতাকর্মীরা কারাগার থেকে মুক্তি পাওয়ার পর তাকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান। পরে তিনি তার ঢাকার বাসার উদ্দেশে রওনা হন।

গত ২৮ মার্চ হেফাজতে ইসলাম বাংলাদেশের হরতাল চলাকালিন দিনে রাজধানীর রায়েরবাজার এলাকা থেকে সাদা পোশাকের আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী নিপুণ রায়কে আটক করে। ওই সময় তার একটি কল রেকর্ড সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ছড়িয়ে পড়ে, যেখানে শুনা যায় গাড়িতে আগুন দেওয়ার নির্দেশ দিচ্ছেন নিপুণ রায় - এমন অভিযোগে তাকে আটক করা হয়।

অন্যদিকে, নিপুণ রায় চৌধুরীর বিরুদ্ধে রাজধানীর যাত্রাবাড়ী থানায় বে-আইনি সমাবেশ, গুরুতর আঘাত ও হত্যাচেষ্টার অভিযোগে আরেকটি মামলা দায়ের করা হয়। ওই মামলায়ও তাকে গ্রেপ্তার দেখানো হয় এবং দুই মামলায় তাকে রিমান্ডেও দেওয়া হয়।

প্রসঙ্গত, নিপুণ রায় চৌধুরী বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়ের পুত্রবধূ এবং দলটির ভাইস চেয়ারম্যান সাবেক মন্ত্রী নিতাই রায় চৌধুরীর মেয়ে।

মন্তব্য লিখুন :