বিএনপির মুখে মিষ্টি কথা, কিন্তু অন্তরে বিষঃ ওবায়দুল কাদের

বিএনপি একটি ভয়ানক প্রতিশোধপ্রবণ দল বলে মন্তব্য করেন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। আবার যদি বিএনপি ক্ষমতায় আসে তাহলে দেশে লাশের পাহাড় হয়ে যাবে এবং দেশে রক্তের বন্যা বইয়ে যাবে। তারসাথে দেশ আবারও অন্ধকারে তলিয়ে যাবে বলে মন্তব্য করেন তিনি। তাই দলটির ব্যাপারে সবাইকে সজাগ থাকতে হবে।

শুক্রবার (১৮ জুন) রাজধানীর সরকারি বাসভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে নিয়মিত ব্রিফিংয়ে যুক্ত হয়ে এসব মন্তব্য করেন ওবায়দুল কাদের।

তিনি বলেন, বিএনপি মুখে মিষ্টি মিষ্টি কথা থাকলেও তাদের অন্তরে বিষে ভরা। তারা একটি সুযোগের অপেক্ষায় আছে। ওবায়দুল কাদের বলেন, ক্ষমতায় যেতে যুদ্ধের ডাক দিয়েছেন বিএনপি নেতারা। একটা গণতান্ত্রিক দেশে এমন ডাক ফ্যাসিবাদী মানসিকতার পরিচায়ক। গণতন্ত্রের প্রতি ন্যূনতম সম্মান থাকলে কেউ এভাবে মন্তব্য করতে পারে না।

একবার দেশব্যাপী আগুন সন্ত্রাস চালিয়ে ক্ষমতা দখল করতে পারেনি বিএনপি, আবারও তারা সেই পথে হাঁটার আভাস দিচ্ছে। তিনি আরও বলেন, তারা যদি সন্ত্রাস করে তাহলে জান-মাল রক্ষায় সরকারও তাদের বিরুদ্ধে কঠোর পদক্ষেপ নেবে। শেখ হাসিনা সরকার দেশকে যতটা অগ্রগতির দিকে নিয়ে যেতে চান, বিএনপি ততটাই পিছিয়ে দেওয়ার ষড়যন্ত্র করে যাচ্ছে।

রাজনীতির মাঠে প্রতিপক্ষ-প্রতিদ্বন্দ্বী থাকবে কিন্তু বিএনপি তার প্রতিপক্ষকে নির্মূল করতে চায়। এজন্যই তাদের লোকজনের হাতে ঘটেছে ১৫ আগস্টের মতো নির্মম ঘটনা। তার সাথে ক্ষমতায় থাকাকালে তারা প্রকাশ্যে গ্রেনেড হামলা করে শেখ হাসিনাকেও মারার পরিকল্পনা করেছে। কিন্তু সেই পরিকল্পনাকে কাজে লাগাতে পারেনি।

শুধু রাজনৈতিক নেতাকর্মীরা নয়, তাদের হাতে সাধারণ মানুষও নিরাপদ না। তারা মানুষ হত্যার সরকার। দলটি গাড়িতে আগুন লাগিয়ে সাধারণ মানুষকে হত্যা করেছে। ক্ষমতায় থাকাকালে মানুষের সম্পদ লুণ্ঠন করেছে।

মন্তব্য লিখুন :