নাট্যকর্মীদের উপর হামলার প্রতিবাদে সিলেটে মানববন্ধন

ব্রাহ্মণবাড়িয়ায় বুনন থিয়েটারের নাট্যকর্মীদের উপর হামলাকারীদের অবিলম্বে গ্রেপ্তার ও শাস্তির দাবিতে মানববন্ধন করেছেন সিলেটের সংস্কৃতিকর্মীরা।

মঙ্গলবার (১৪ জানুয়ারি) বিকেল সাড়ে ৪টায় সিলেট কেন্দ্রীয় শহিদ মিনার প্রাঙ্গণে এই প্রতিবাদ কর্মসূচির আয়োজন করে সম্মিলিত নাট্য পরিষদ, সিলেট।

এ সময় বক্তারা বলেন, নাট্যকর্মীদের উপর হামলা মানে শুদ্ধ সংস্কৃতিতে বাধা। মুজিববর্ষের শুরুতে এ হামলা আমাদের চেতনার উপর বড় আঘাত।

বক্তারা নাট্যকর্মীদের উপর হামলাকারীদের চিহ্নিত করে তাদেরকে অবিলম্বে গ্রেপ্তার ও শাস্তি নিশ্চিত করার দাবি জানান। একই সঙ্গে তারা ধর্ম অবমাননার অভিযোগে গ্রেপ্তারকৃত শরীয়ত বাউলের মুক্তির দাবি জানান।

মানববন্ধনে অংশ নেন, জ্যেষ্ঠ সাংবাদিক আল আজাদ, বাচিক শিল্পী মোকাদ্দেস বাবুল, সম্মিলিত নাট্য পরিষদ সিলেটের সাবেক সভাপতি নিরঞ্জন দে জাদু, বর্তমান সভাপতি মিশফাক আহমেদ চৌধুরী, সাধারণ সম্পাদক রজত কান্তি গুপ্ত, বাপা সিলেটের সাধারণ সম্পাদক আব্দুল করিম কিম, সংস্কৃতিকর্মী ইন্দ্রানী সেনসহ সিলেটের নাট্যকর্মী, সুশীল সমাজ, সাংবাদিক এবং বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ।

প্রসঙ্গত, গত শনিবার (১১ জানুয়ারি) রাতে মৌলভীবাজারে বঙ্গবন্ধু নাট্য উৎসবে নাটক পরিবেশন করে ফেরার পথে হামলার শিকার হন ‘বুনন থিয়েটার’র কর্মীরা। হামলায় গুরুতর আহত হন বুনন থিয়েটারের ৪ কর্মী, লাঞ্ছিত হন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের নাট্যকলা বিভাগের সহকারী অধ্যাপক আনন জামানসহ নারী নাট্যকর্মী ও তাদের অভিভাবকরা। এর আগে শব্দ নাট্যচর্চা কেন্দ্র ও মহাকাল নাট্য সম্প্রদায়ের কর্মীরা একই জায়গায় হামলার শিকার হয়েছিলেন।

মন্তব্য লিখুন :