ডিপিএল দিয়ে বিশ্বকাপ প্রস্তুতি টাইগারদের

টি-টোয়েন্টি বিশ্বকাপ ও ৩ পরাশক্তির বিপক্ষে হোম সিরিজ কে সামনে রেখে ডিপিএল দিয়ে প্রস্তুতি সারছে টাইগাররা।

শ্রীলঙ্কার বিপক্ষে সদ্য সমাপ্ত সিরিজের পর আগামী এক মাসে কোন সিরিজ না থাকায় এবারের ডিপিএলে অংশ নেবে জাতীয় দলের সব ক্রিকেটারা। তাই এই টুর্নামেন্টের মাধ্যমে নিজেদের ভালোই ঝালিয়ে নিতে পারবে সাকিব-তামিমরা।

চলতি বছরের অক্টোবর-নভেম্বরে মাঠে গড়াবে এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপের আসর। আইসিসির এই সংক্ষিপ্ত ফরম্যাটের বিশ্বকাপের আগে ঘরের মাঠে অস্ট্রেলিয়া, নিউজিল্যান্ড ও ইংল্যান্ডের বিপক্ষে সিরিজ খেলবে বাংলাদেশ।

ঘরের মাঠে বিশ্বের বড় তিন প্রতিপক্ষের বিপক্ষে খেলার আগে সোমবার থেকে মাঠে গড়াচ্ছে বঙ্গবন্ধু ঢাকা প্রিমিয়ার লিগের (ডিপিএল) এবারের আসর। টি-টোয়েন্টি ফরম্যাটে খেলা হওয়ায় বিশ্বকাপ ও অস্ট্রেলিয়া, ইংল্যান্ড, নিউজিল্যান্ড সিরিজের জন্য ভালো প্রস্তুতি হবে বলে মনে করেন সিসিডিএম চেয়ারম্যান কাজী ইনাম আহমেদ।

এ প্রসঙ্গে ইনাম বলেন, ‘আমি মনে করি ঘরের মাঠে অস্ট্রেলিয়ার বিপক্ষে টি-টোয়েন্টি, নিউজিল্যান্ডও ইংল্যান্ড সিরিজের জন্য ভালো প্রস্তুতি হবে এবং আসন্ন বিশ্বকাপের জন্যও।’


ব্যস্ত সূচির কারণে ডিপিএলে নিয়মিত খেলতে দেখা যায় না বাংলাদেশের জাতীয় দলের সব ক্রিকেটারদের। তবে আগামী এক মাসে কোন ব্যাস্ত সুচি না থাকায় খেলতে দেখা যাবে জাতীয় দলের সব ক্রিকেটারকে।

যে তালিকায় রয়েছেন তামিম ইকবাল, সাকিব আল হাসান, মাহমুদউল্লাহ রিয়াদ ও মুশফিকুর রহিমের মতো ক্রিকেটাররা। এবারের আসরে মোহামেডান স্পোর্টিং ক্লাবের হয়ে সাকিব, প্রাইম ব্যাংক ক্রিকেট ক্লাবে তামিম, আবাহনী লিমিটেডে মুশফিক ও গাজী গ্রুপ ক্রিকেটার্সে খেলবেন মাহমুদউল্লাহ।

সাকিব-তামিমদের মতো তারকা ক্রিকেটাররা এবারের আসর খেলায় রোমাঞ্চিত ইনাম। তাঁর ভাষ্যমতে, ‘আমি রোমাঞ্চিত যে জাতীয় দলের সব খেলোয়াড়ই এবার খেলছে, যেখানে সাকিব, তামিম, মুশফিক এবং রিয়াদ রয়েছে। অনেক সময় আমরা তাদেরকে পাই না এবং ভবিষ্যতে ব্যস্ত সূচির কারণে তাঁদের নিয়ে নিশ্চয়তাও দিতে পারি না।’

মন্তব্য লিখুন :