জিম্বাবুয়ের বিপক্ষে টি-টোয়েন্টি খেলতে অনিচ্ছুক মুশফিক

জিম্বাবুয়ের বিপক্ষে দ্বিপাক্ষিক সিরিজকে সামনে রেখে ডিপিএল দিয়ে প্রস্তুতি সারছে টায়গাররা। এই সিরিজে স্বাগতিকদের বিপক্ষে একটি টেস্ট তিনটি ওয়ানডে এবং তিনটি টি-টোয়েন্টি খেলার কথা রয়েছে তামিম ইকবাল-সাকিব আল হাসানদের। তবে এই সফরে টি-টোয়েন্টি ফরম্যাটে না খেলার জন্য আবেদন করেছেন মুশফিকুর রহিম।

টি-টোয়েন্টি সিরিজে না খেলতে চাওয়ার বিষয়টি ইতোমধ্যে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নুকে জানিয়েছেন মুশফিক। বিষয়টি নিশ্চিত করেছেন এই প্রধান নির্বাচক।

মিনহাজুল আবেদিন বলেন, 'মুশফিক আজ আমাকে ফোন করে জানিয়েছে যে সে জিম্বাবুয়ের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে খেলতে চায় না। আমরা ওর সিদ্ধান্তকে সম্মান জানাই তবে আমরা এখনও চূড়ান্ত সিদ্ধান্ত নেইনি।' 

সব কিছু ঠিক থাকলে ২৯ জুন জিম্বাবুয়ের বিমানে উঠবে বাংলাদেশ দল। সফরে ২টি টেস্ট ৩টি ওয়ানডে এবং ২টি টি-টোয়েন্টি খেলার কথা ছিল বাংলাদেশের। তবে একটি টেস্ট কমিয়ে পরবর্তীতে বাড়ানো হয়েছে টি-টোয়েন্টি ম্যাচের সংখ্যা। সেই সঙ্গে রয়েছে প্রস্তুতি ম্যাচও। কোয়ারেন্টাইন ও প্রস্তুতি ম্যাচ শেষে ৭ জুলাই সফরের প্রথম ও একমাত্র টেস্টটি শুরু বুলাওয়েতে। এরপর তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলে তিনটি টি–টোয়েন্টি ম্যাচও খেলবে দুই দল। সীমিত ওভারের সবকটি ম্যাচ হবে হারারেতে। 

১৬ জুলাই শুরু হবে ওয়ানডে সিরিজ। টি-টোয়েন্টি সিরিজ শুরু হবে ২৩ জুলাই। যা চলবে ২৭ জুলাই পর্যন্ত।

মন্তব্য লিখুন :