লর্ডস টেস্টে ইংল্যান্ডকে জরিমানা

নিউজিল্যান্ডের বিপক্ষে প্রথম টেস্ট শেষে আইসিসির জরিমানার মুখোমুখি হতে হল থ্রি লায়ন্সদের। মূলত স্লো ওভার রেটের কারণে লর্ডস টেস্টে জরিমানা গুনতে হয়েছে জো রুটদের।

নির্ধারিত সময়ে দুই ওভার বল কম করায় ইংল্যান্ড দলের সবাইকে ম্যাচ ফির ৪০ শতাংশ জরিমানা করেন ম্যাচ রেফারি ক্রিস ব্রড। এক বিবৃতিতে বিষয়টি নিশ্চিত করেছে আইসিসি।

এক বিবৃতিতে ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থাটি জানায়, আইসিসির আচরণবিধির ২.২২ অনুচ্ছেদ অনুযায়ী খেলোয়াড় ও সাপোর্ট স্টাফরা আচরণবিধি ভঙ্গ করেছে, যা মন্থর ওভার রেটের সঙ্গে সম্পর্কিত। নির্ধারিত সময়ে বল করতে ব্যর্থ হওয়ায় প্রতি ওভারের জন্য সংশ্লিষ্ট দলের ক্রিকেটারদের ২০ শতাংশ হারে ম্যাচ ফি জরিমানা করা হয়েছে।

অন ফিল্ড আম্পায়ার মাইকেল গফ এবং রিচার্ড কেটলবরো, তৃতীয় আম্পায়ার রিচার্ড ইলিংওয়ার্থ এবং চতুর্থ আম্পায়ার মাইক বার্নস স্বাগতিক দলের বিপক্ষে এই অভিযোগ এনেছে।

ম্যাচ অফিসিয়ালদের এমন অভিযোগ স্বীকার করে নিয়েছেন ইংলিশ অধিনায়ক রুট। ফলে কোন আনুষ্ঠানিক শুনানির প্রয়োজন হয়নি। এদিকে লর্ডসে ড্র হয়েছে সিরিজের প্রথম টেস্ট। বৃহস্পতিবার দ্বিতীয় টেস্ট ও শেষ টেস্টে মাঠে নামবে এই দুদল।

মন্তব্য লিখুন :