জিম্বাবুয়ের উদ্দেশ্যে উড়াল দিলো টাইগাররা

জিম্বাবুয়ের বিপক্ষে পূণাঙ্গ সিরিজ খেলতে ঢাকা ছেড়েছে বাংলাদেশ দল। ডিপিএল শেষ করে প্রস্তুতির ষোলকলা পূর্ণ করে চিরচেনা প্রতিপক্ষের বিপক্ষে পুরনো দিনের জয়ের সুখস্মৃতি নিয়ে সিরিজ জয়ের লক্ষ্যে হারারের উদ্দেশ্যে যাত্রা করলো টাইগাররা।

আজ মঙ্গলবার ভোর ৪টায় কাতার এয়ারওয়েজের একটি বিমানে করে রওনা হয়েছে তামিমি-মুশফিকরা। দেশটিতে পৌঁছে একদিনের কোয়ারেন্টাইন শেষে একটি টেস্ট, তিনটি করে ওয়ানডে এবং টি-টোয়েন্টি ম্যাচের সিরিজ খেলবে টাইগাররা। হারারে যাওয়ার আগে অবশ্য কাতারের রাজধানী দোহায় যাত্রাবিরতি নেবেন তারা।

সেখানে দলের সঙ্গে যোগ দেয়ার কথা রয়েছে নব নিযুক্ত স্পিন বোলিং কোচ রঙ্গনা হেরাথের। শ্রীলঙ্কা থেকে তিনি দোহায় যাবেন। এরপর দোহা থেকে বাংলাদেশ দল সরাসরি উড়ে যাবে জিম্বাবুয়ের রাজধানী শহর হারারেতে।

নতুন ব্যাটিং কোচ অ্যাশওয়েল প্রিন্সের দক্ষিণ আফ্রিকা থেকে জিম্বাবুয়ে এসে দলের সঙ্গে যোগ দেয়ার কথা রয়েছে। এছাড়া বাংলাদেশ দলের গুরুত্বপূর্ণ সদস্য এবং বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান যুক্তরাষ্ট্র থেকে সরাসরি হারারেতে এসে দলের সঙ্গে যোগ দেবেন।

৭ জুলাই শুরু হবে জিম্বাবুয়ের সঙ্গে একমাত্র টেস্ট ম্যাচ। এরপর ১৬ জুলাই শুরু হওয়ার কথা রয়েছে ওয়ানডে সিরিজ। তিন ম্যাচের ওয়ানডে সিরিজ শেষ করে বাংলাদেশ খেলবে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজও। ২৭ জুলাই শেষ হবে বাংলাদেশের জিম্বাবুয়ে সফর।

মন্তব্য লিখুন :