টাইগারদের বিকল্প ওপেনার সাকিব-মিঠুন

ইনজুরির কারণে দলে নেই নিয়মিত ওপেনার তামিম ইকবাল। ইনফর্ম লিটন দাসও করোনা আক্রান্ত শশুরের পাশে থাকতে এই সিরিজ থেকে সরিয়ে নিয়েছে নিজেকে। ফলে সৌম্য সরকার ও নাইম শেখ ছাড়া দলে নেয় আর কোনও পরিক্ষিত ওপেনার। এই দুজনের মধ্যে যে কেউ ইনজুরিতে পড়লে বিপদে পড়তে হবে বাংলাদেশকে।

আর তাইতো আগামী ৩ আগস্ট থেকে শুরু হতে যাওয়া অজিদের বিপক্ষে ৫ ম্যাচ টি-টোয়েন্টি সিরিজে সাকিব আল হাসান ও মোহাম্মদ মিঠুনকে বিকল্প ওপেনার হিসেবে বিবেচনায় রাখছেন টাইগার ওস্তাদ রাসেল ডমিঙ্গো।

এ প্রসঙ্গে ভার্চুয়াল সংবাদ সম্মেলনে ডমিঙ্গো বলেন, 'আমরা এটা নিয়ে অনেক ভেবেছি। সাকিব আছে, সে ওপেনিংয়ে উঠে আসতে পারে। মোহাম্মদ মিঠুন দলে ফিরে এসেছে। যদিও সে মিডল অর্ডার ব্যাটসম্যান, এই সংস্করণে প্রয়োজনে সে ওপেন করতে পারে, যদি কোনো ওপেনার চোট পায়। আশা করি, ওপেনারদের কিছু হবে না। তবে কিছু হয়ে গেলে, বিকল্প আছে আমাদের।'

মিঠুন এক সময় নিয়মিত ওপেনিং করেছেন ঘরোয়া ক্রিকেটে। যদিও এখন তিনি পুরোদস্তর মিডল অর্ডার ব্যাটসম্যান। যদিও তার অভিজ্ঞতার কারণেই ওপেনার হিসেবে বিবেচনা করা হচ্ছে।

এদিকে সাকিব সর্বশেষ বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপে জেমকন খুলনার হয়ে বেশ কয়েকটি ম্যাচে ওপেনিংয়ে খেলেছিলেন তিনি। যদিও নামের প্রতি সুবিচার করতে পারেননি।

মন্তব্য লিখুন :