হচ্ছে না স্পিন বান্ধব উইকেট, জানালেন ডমিঙ্গো

হোম অব ক্রিকেট মিরপুরের উইকেট থেকে বরাবরই বাড়তি সুবিধা পেয়ে থাকে স্পিনাররা। বড় দলগুলোকে ঘায়েল করতে স্পিনকে বড় নিয়ামক হিসেবে ব্যবহার করে বাংলাদেশ। তবে অস্ট্রেলিয়ার বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে সেই প্রথাগত ধারা থেকে সরে আসতে যাচ্ছে স্বাগতিকরা।

অজিদের বিপক্ষে স্পিনের পরিবর্তে দেখা যেতে পারে ভালো মানের ব্যাটিং বান্ধব উইকেট। ভার্চুয়াল সংবাদ সম্মেলনে এমনই ইঙ্গিত দিয়েছেন রাসেল ডমিঙ্গো। টি-টোয়েন্টি বিশ্বকাপের কথা মাথায় রেখেই ভালো মানের উইকেট চান বাংলাদেশের এই প্রধান কোচ। 

এ প্রসঙ্গে ডমঙ্গো বলেন, ‘আমরা ভালো উইকেটে খেলতে চাই। দেশের বাইরে বিশ্বকাপে খেলতে গিয়ে তাদেরকে মোকাবেলা করতে হবে। সুতরাং আমি মনে করি না যে এই সিরিজে উইকেট বড় ফ্যাক্টর হবে। আমার মনে হয় না খুব বেশি স্পিন হবে।’

ভালো মানের উইকেটের প্রত্যাশার কথা জানালেও ডমিঙ্গো মনে করছেন, সিরিজ যত সামনের দিকে আগাবে স্পিনাররা তত বেশি সুবিধা পাবে। ঢাকাতে গুঁড়িগুঁড়ি বৃষ্টি হওয়ায় উইকেটে খানিকটা আদ্রতা থাকবে বলে মানছেন তিনি। তবে সব ছাপিয়ে ডমিঙ্গোর চাওয়া ভালো মানের টি-টোয়েন্টি উইকেট।

ডমিঙ্গো বলেন, ‘এই মুহূর্তে এটি খুবই ভালো উইকেট। ঢাকার চারপাশে প্রচুর ‍বৃষ্টি হচ্ছে। সে কারণে উইকেটে কিছুটা আদ্রতা থাকবে। আমরা ভালো মানের টি-টোয়েন্টি উইকেট পেতে যাচ্ছি। ঢাকার উইকেট বরাবর যেমন হয় তেমনই।’

বাংলাদেশের প্রধান কোচ আরও বলেন, ‘আমি মনে করি শেষে দিকে বেশি স্পিন করতে পারে। কারণ আমরা টানা অনেক ম্যাচ খেলছি। কিন্তু আমরা এটা অগ্রাহ্য করতে পারবো না। খেলা শুরুর আগে আমাদের কেউই বলতে পারবে না উইকেট কেমন হবে।

মন্তব্য লিখুন :