‘ক্রিকেটাররা বোর্ডের বেতনভুক্ত, তাদের জবাব দিতে হবে’

জাতীয় দলের সাবেক অধিনায়ক খালেদ মাহমুদ সুজন বলেছেন, লিটন দাস, সৌম্য সরকারসহ জাতীয় দলের সব ক্রিকেটার বোর্ডের বেতনভুক্ত। কাজেই দলের বাজে পারফরম্যান্সের জন্য তাদের কারণ দর্শাতে হবেই।

এ ব্যাপারে জাতীয় দলের সাবেক অধিনায়ক ও বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) বর্তমান বিসিবি পরিচালক খালেদ মাহমুদ সুজন বৃহস্পতিবার ডয়েচে ভেলেকে সাক্ষাৎকার দেন।

সেখানে তিনি বলেন, আমাদের সবার আশা ছিল আমরা সেমিফাইনাল খেলতে পারি৷ ভালো ক্রিকেট খেললে সেই সুযোগ থাকবে৷ কিন্তু আমরা যে রকম খেললাম, সেটি অবশ্যই হতাশার৷ স্কটল্যান্ড, ওমান, পাপুয়া নিউগিনির বিপক্ষে প্রথম রাউন্ডে সমস্যা হবে তা কখনও ভাবিনি৷ শ্রীলংকার বিপক্ষে বাজে বোলিংয়ের কারণে আমরা হেরেছি।

এক প্রশ্নের জবাবে সুজন বলেন, বাংলাদেশ যখন ম্যাচ জিতে, তখন মানুষ হইচই করে, মিছিল করেন। আবার যখন স্কটল্যান্ডের মতো দলের কাছে হারে তখন তো সমালোচনা হবেই। কারণ বাংলাদেশে ক্রিকেট সবারই আবেগের জায়গা৷ আমি তো ফেসবুক দেখি না, কিন্তু শুনি যে সবাই ক্রিকেট নিয়ে কথা বলে৷ ক্রিকেটাররা কেন সেদিকে মনোযোগ দেবে?

সুজন আরও বলেন, ক্রিকেটারদের জবাব দিহিতার একটা জায়গা থাকা উচিত৷ কারণ ওরা বোর্ডের বেতনভুক্ত৷ চাকরিতে কেউ ভুল করলে এর জবাবদিহিতা চাওয়া হয় না? উইকেট খারাপ বানালে কিউরেটরের কাছে জানতে চাওয়া হয় না? তেমনি মাহমুদউল্লাহ, সাকিব, মুশফিক সবাই তো পেশাদার৷ বোর্ড থেকে বেতন পায়৷ জবাবদিহিতার একটা ব্যাপার আছেই৷

মন্তব্য লিখুন :