লক্ষ্মীপুরে পাসপোর্টের পুলিশ ভেরিফিকেশন তথ্য জানা যাবে এসএমএসে

লক্ষ্মীপুরে এখন থেকে পাসপোর্ট ও সরকারি চাকরির ক্ষেত্রে পুলিশ ভেরিফিকেশন সম্পন্ন হলে তা আবেদনকারীদের মোবাইল ফোনে এসএমএসের মাধ্যমে জানিয়ে দেয়া হবে।

ফলে সাধারণ মানুষের হয়রানি কমবে বলে আশা করা যাচ্ছে। হয়রানি, অনিয়ম রোধে গ্রাহকদের সুবিধার্থে জেলা পুলিশের বিশেষ শাখা এ উদ্যোগ নেওয়া হয়েছে।

এ ছাড়া পুলিশ ক্লিয়ারেন্স এর তথ্য ও কোন কারনে সঠিক সেবা না পেলে অভিযোগ করা যাবে পুলিশের বিরুদ্ধে। বিষয়টি পুলিশ সুপার তদন্ত করে ব্যবস্থা নিবে।

মঙ্গলবার (৩১ ডিসেম্বর) দুপুরে জেলা পুলিশ সুপার কার্যালয়ে মিট দ্য প্রেস অনুষ্ঠানে এসব তথ্য জানান জেলা পুলিশ সুপার ড. এ.এইচ.এম কামরুজ্জামান।

পুলিশ সুপার বলেন, পাসপোর্টের পুলিশ ভেরিফিকেশনের জন্য অনেকেই আবেদন করেন। দ্রুত সময়ে তা সম্পন্ন হলেও আবেদনকারী তা জানতে পারেন না। এতে অনেকেই মনে করেন তার পুলিশ ক্লিয়ারেন্স কিংবা ভেরিফিকেশন করতে বিলম্ব হয়েছে। তাই এখন থেকে পাসপোর্ট ভেরিফিকেশন সম্পন্ন হলে বিশেষ শাখা থেকে আবেদনকারীকে এসএমএস দিয়ে জানিয়ে দেওয়া হবে। পুলিশের স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিত করতে এ ধরনের এসএমএস সিস্টেম চালু করা হয়েছে বলে জানা তিনি।

মিট দ্য প্রেসে উপস্থিত ছিলেন— অতিরিক্ত পুলিশ সুপার (সার্বিক) রিয়াজুল কবির, অতিরিক্ত পুলিশ সুপার (সদর) পঙ্কজ কুমার দে, পুলিশের বিশেষ শাখার ইনচার্জ ইকবাল হোসেন, সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এ কে এম আজিজুর রহমান মিয়াসহ জেলায় কর্মরত সাংবাদিকবৃন্দ।

মন্তব্য লিখুন :